বিজ্ঞাপন

ভারতে বন্যায় ২০ জনের মৃত্যু, নিখোঁজ ১০০

November 20, 2021 | 11:34 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের অন্ধ্রপ্রদেশে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১০০ জনের মতো নিখোঁজ হয়েছেন। প্রদেশটির রায়ালসিমা অঞ্চলের তিনটি জেলা এবং একটি দক্ষিণ উপকূলীয় জেলায় এই বন্যা দেখা দিয়েছে। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

শনিবার (২০ নভেম্বর) সকাল পর্যন্ত এ মৃত্যুর ঘটনা ঘটেছে। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, তিরুপতি মন্দিরের শত শত তীর্থযাত্রী বন্যার কারণে আটকা পড়েছে। তিরুমালা পাহাড়ের রাস্তা ও হাঁটার পথ বন্ধ করে দেওয়া হয়েছে, যেখানে মন্দির রয়েছে।

তিরুপতির উপকণ্ঠে স্বর্ণমুখী নদী প্লাবিত হয়েছে এবং জলাশয়গুলো উপচে পড়ছে। বন্যায় বহু মানুষ আটকা পড়েছে। রাষ্ট্রীয় পরিবহণ বাস বিকল হয়ে পড়েছে এবং ১২টি বাস উদ্ধার করা যায়নি।

পরিস্থিতি সামাল দিতে জাতীয় ও প্রদেশটির দুর্যোগ মোকাবিলা দল মোতায়েন করা হয়েছে। বন্যায় অনেক স্থানের সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও রেল, সড়ক ও বিমান চলাচল বন্ধ রয়েছে। প্রদেশটির কাদাপা বিমানবন্দর আগামী ২৫ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

এ বন্যায় রায়ালসিমা অঞ্চল সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও চিত্তুর, কাদাপা, কুরনুল এবং অনন্তপুর জেলাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। গত বৃহস্পতিবার থেকে এই বৃষ্টি শুরু হয়,যা আজও থামেনি। এ কারণে চেইয়ুরু নদীর পানি উপচে পড়ছে এবং অন্নময় সেচ প্রকল্পও ক্ষতিগ্রস্ত হয়েছে।

অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির সঙ্গে জরুরি ভিত্তিতে ফোনে কথা বলেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেনে এবং রাজ্যকে সব রকমের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন