বিজ্ঞাপন

সংস্কার শেষে সচল হলো টঙ্গী ব্রিজ, চলবে গাড়ি

November 20, 2021 | 11:03 pm

লোকাল করেসপন্ডেন্ট

গাজীপুর: টঙ্গীর তুরাগ নদের ওপরের ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশের সংস্কারকাজ শেষ হয়েছে। দিনরাত বিরতিহীনভাবে কাজ করে ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশটি আজ চলাচল উপযোগী করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২০ নভেম্বর) রাত ৯টার পর ব্রিজটি চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। বিআরটি প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে দেখা যায়, ঝুঁকিপূর্ণ সেতুর ওপরে বালি পাথরের ঢালাই দেওয়া অংশে পানিযুক্ত চটের ব্যাগ বিছিয়ে দেওয়া হয়েছে। সেতুর নিচে লোহার পাটাতন থেকে অস্থায়ী লোহার মইগুলো সরিয়ে নেওয়া হচ্ছে। শেষ মূহূর্তের পিচ ঢালাইয়ের জন্য বালি ও পিচভর্তি ড্রামগুলো প্রক্রিয়া করা হচ্ছে। সেতুর একপাশ দিয়ে সাধারণ মানুষ পায়ে হেঁটে ব্রিজ পার হচ্ছে।

গত ৯ নভেম্বর টঙ্গী ব্রিজে ঝুঁকিপূর্ণ অংশটি চিহ্নিত হয়। ১০ নভেম্বর রাতে ব্রিজের ঢাকামুখী চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া রোডের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশের বিকল্প ব্যবস্থা করা হয়। ১২ নভেম্বর থেকে ব্রিজটি চলাচল উপযোগী করার জন্য সংস্কারকাজ শুরু হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে মহিরুল ইসলাম বলেন, ‘নতুন সেতুর নির্মাণকাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত মেরামত করা সেতু দিয়ে যান চলাচল করবে। পাশাপাশি নতুন সেতুর নির্মাণকাজ চলমান থাকবে। নতুন সেতুর মেরামত হয়ে গেলে তার ওপর দিয়ে গাড়ি চলবে। নতুন সেতু চালু হয়ে গেলে পুরাতন সেতুর কাজ ধরা হবে।’

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন