বিজ্ঞাপন

হত্যা মামলায় ফাঁসি, বাবা ও ২ ভাইয়ের যাবজ্জীবন

November 21, 2021 | 4:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: নড়াইলের নড়াগাতী থানার কালিনগর গ্রামের ফিরোজ ভূঁইয়া হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। তার বাবা ও দুই ভাইকে একই মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় চার আসামির মধ্যে তিন জন আদালতে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

রোববার (২১ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান মামলাটির রায় ঘোষণা করেন। ফিরোজ ভূঁইয়াকে হত্যার সাত বছর ১০ মাস পর মামলাটির রায় হলো।

মৃত্যুদণ্ডের আদেশ পাওয়া আসামি আলমগীর ভূঁইয়া (৫০) নড়াইলের কালিনগর গ্রামের ছায়েন উদ্দিনের ছেলে। তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন— আলমগীরের বাবা ছায়েন উদ্দিন ভূঁইয়া এবং দুই ভাই হাবিবুর রহমান ভূঁইয়া (৫৫) ও জঙ্গু ভূঁইয়া। আদালতে জঙ্গু ভূঁইয়া ছাড়া বাকিরা উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে নড়াইলের নড়াগাতী থানার কালিনগর গ্রামে বাদী রবিউল ইসলাম ভূঁইয়াদের সঙ্গে আসামিপক্ষের বিরোধ চলে আসছিল। এর জের ধরে ২০১৪ সালের ১৮ জানুয়ারি কালিনগর বাজারে দুই পক্ষের মধ্যে সালিস হয়। ওই দিনই সকাল সাড়ে ৯টার দিকে ফিরোজ ভূঁইয়াকে কালিনগর বাজার এলাকায় ধারালো গুপ্তি (এক ধরনের দেশীয় অস্ত্র) বুকে ঢুকিয়ে হত্যা করা হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় নিহত ফিরোজের ভাই বাদী হয়ে মামলা দায়ের করেন। দীর্ঘ প্রায় আট বছর পর ১৬ জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় ঘোষণা করলেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন