বিজ্ঞাপন

নতুনদের আরও সময় দিতে হবে: মাহমুদউল্লাহ

November 22, 2021 | 7:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপ ব্যর্থতার পর পালাবদলের হাওয়া বাংলাদেশ ক্রিকেটে। মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকারদের বাদ রেখে পাকিস্তান সিরিজের দল ঘোষণা করা হয়েছিল। দলে ডাকা হয়েছিল সাইফ হাসান, শহিদুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, নাজমুল হোসেন শান্তর মতো তরুণদের। তরুণদের বেশ কয়েকজনকে এই সিরিজে খেলানোও হয়েছে। সবাই অবশ্য পারফর্ম করতে পারেননি। এদিকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন তরুণদের আরও সময় দিতে হবে।

বিজ্ঞাপন

তরুণ সাইফ হাসান প্রথম দুই ম্যাচে ওপেনিংয়ে খেলতে নেমে পুরো ব্যর্থ। নাজমুল হোসেন শান্ত দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪০ রান করলেও বাকি দুই ম্যাচে ব্যর্থ। তবে আমিনুল ইসলাম বিপ্লব ব্যাট হাতে ব্যর্থ হলেও লেগ স্পিন বোলিংয়ে বেশ সফল। শেষ টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া পেসার শহিদুল ইসলামও ভালো বোলিং করেছেন।

সোমবার (২২ নভেম্বর) তৃতীয় টি-টোয়েন্টি শেষে মাহমুদউল্লাহ রিয়াদ বলছিলেন, ‘বেশ কয়েকজন নতুন ছেলে ছিল এই সিরিজে, যাদের অভিষেক হয়েছে। সাইফের (হাসান) অভিষেক হয়েছে, শহিদুলের (ইসলাম) অভিষেক হয়েছে এবং সে আজ দারুণ বোলিং করেছে। এটা ভালো সুযোগ তরুণদের জন্য। তবে আমার মনে হয়, তরুণদের আরও সময় দিতে হবে। কারণ তরুণদের জন্য টি-টোয়েন্টি ফরম্যাটটা অতোটা সহজ না। আমি আশা করি তারা মানিয়ে নিতে পারবে এবং ভালো পারফর্ম করতে পারবে।’

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। তবে প্রথম এবং আজ অনুষ্ঠিত হওয়া শেষ টি-টোয়েন্টি জয়ের ভালো সম্ভবনা জাগিয়েছিল মাহমুদউল্লাহর দল। অধিনায়ক বলছেন, ক্রিকেটাররা মাঠে জান-প্রাণ দিয়েই চেষ্টা করেছেন।

তিনি বলেন, ‘একটা-দুটা ম্যাচ জেতা গেলে দলের আত্মবিশ্বাসটা ভালো থাকত। গত অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজের সময় ড্রেসিংরুমটা উৎফুল্ল ছিল। কিন্তু ম্যাচ হারলে স্বাভাবিকভাবেই সকলের একটু খারাপ লাগে। আমি মনে করি, ছেলেরা সবাই কষ্ট করেছে। জান-প্রাণ দিয়েই চেষ্টা করেছে কিন্তু ফল আমাদের পক্ষে আসেনি।’

আজ তৃতীয় ম্যাচে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাটিং করে ১২৪ রানে থেমেছিল বাংলাদেশের ইনিংস। পরে শেষ বলে চার হাঁকিয়ে জয় নিম্চিত করেছেন পাকিস্তানের মোহাম্মদ নওয়াজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন