বিজ্ঞাপন

নির্বাচনে বিশৃঙ্খলা হলে এমপিদেরও ছাড় দেওয়া হবে না: ইসি

November 22, 2021 | 10:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরিবেশ কেউ বিঘ্নিত করার চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, এমপিরাও যদি বিশৃঙ্খলাতে জড়িত থাকে তাদের ক্ষেত্রেও নমনীয় হবে না নির্বাচন কমিশন। কোনো ছাড় দেওয়া হবে না।

বিজ্ঞাপন

সোমবার (২২ নভেম্বর) বিকালে মোহনপুর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইসি বলেন, আমি রাজশাহীর মানুষ হিসেবে বিশ্বাস করি, নির্বাচন সংশ্লিষ্টদের সদিচ্ছা থাকলে কোনো প্রকার ঘটনা ঘটবে না। ভোট হবে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ।

নির্বাচন কমিশনার বলেন, ইউপি নির্বাচনে বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব, পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে যেন নির্বাচন অনুষ্ঠিত হয় সে কারণে তাদের মোতায়েন করা হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটকেন্দ্রে কেউ লুট করতে এলে পুলিশ বসে থাকবে না, পুলিশ কঠোর ব্যবস্থা নিবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, নাগরিকের ভোট, ভোটের সরঞ্জাম রক্ষা ও সংশ্লিষ্টদের নিরাপত্তার জন্য বিধান রয়েছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে সরকার সব রকম ব্যবস্থা গ্রহণ করেছে। সন্ত্রাসী ও বিশৃঙ্খলাকারীদের ছাড় দেওয়া হবে না।

তিনি প্রার্থীদের উদ্দেশে বলেন, কারও দীর্ঘশ্বাস নিয়ে নির্বাচিত হবেন না। নিজেদের গায়ে দীর্ঘশ্বাস লাগতে দিয়েন না। আমরা কিন্তু কাউকে ছাড়বো না। পাশাপাশি তিনি বলেন, ভোট সংশ্লিষ্টরা কোনো স্বজনপ্রীতি ও স্বজনের আপ্যায়ন ও পক্ষপাতপদুষ্ট হলে কাউকে ছাড় দেয়া হবে না।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল। মোহনপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী অঞ্চলের নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, রিটার্নিং কর্মকর্তা জেবানুর রহমান ও রোকরুজ্জামান তালুকদার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন