বিজ্ঞাপন

নিউজিল্যান্ড সিরিজেও খেলা হচ্ছে না তামিমের

November 23, 2021 | 12:45 pm

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে ইনজুরিতে পড়ে খেলা হলো না পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ। দীর্ঘদিন ধরে ভুগতে থাকা আঙুলের এই চোটে এবার নিউজিল্যান্ড সিরিজ থেকেও ছিটকে যেতে হচ্ছে ওয়ানডে দলের অধিনায়ক এবং দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। আঙুলের চোটের কারণে এক মাস পুরোপুরি বিশ্রাম নিতে হবে তামিমকে। আর এতেই নিউজিল্যান্ডে পাড়ি জমানো হচ্ছে না তার। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বিজ্ঞাপন

সোমবার (২৩ নভেম্বর) বিসিবি’র প্রধান চিকিৎসক সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ও (তামিম ইকবাল) আগামী এক মাস রেস্ট নেবে। সে গতকাল ইংল্যান্ডের ডাক্তার দেখিয়েছে। উনার পরামর্শ অনুযায়ী তামিম পুরোপুরি বিশ্রামে থাকবে।’

হাঁটুর চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা তামিম সুস্থ হয়ে গত অক্টোবরে গিয়েছিলেন নেপালের এভারেস্ট টি-টোয়েন্টি লিগ খেলতে। সেখানে নতুন চোটে পড়েন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। ৬ অক্টোবর ব্যাটিংয়ের সময় বাঁ-হাতের বুড়ো আঙুলে আঘাত পান তিনি। দেশে ফিরে এক্স-রে করলে চিড় ধরা পড়ে। মাস খানেক ধরে চোট সারিয়ে সম্প্রতি ব্যাটিংয়ে ফিরেছিলেন তামিম।

বিজ্ঞাপন

ওই সময় শোনা গিয়েছিল অস্ত্রোপচার করতে হতে পারে তামিমের আঙুলে। তবে স্বস্তির সংবাদ হচ্ছে ছুরি-কাঁচির নিচে দিয়ে যেতে হচ্ছে না তাকে।

এব্যাপারে বিসিবি প্রধান চিকিৎসক বলেন, ‘না! ওর অস্ত্রোপচার লাগছে না। কিন্তু এটা (আঙুলের চোট) ঠিক হতে সময় লাগবে। এ কারণেই আরও এক মাস ওকে পুরোপুরি বিশ্রামে যেতে হবে।’

এদিকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের আরও দুটি ম্যাচ খেলতে বিমান ধরবে বাংলাদেশ দল। আগামী ৯ ডিসেম্বর বাংলাদেশ দল দেশ ছাড়বে বলে জানা গেছে। কিউইদের বিপক্ষে প্রথম টেস্ট মাঠে গড়াবে ১ জানুয়ারি আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ওই মাসেরই ৯ তারিখ থেকে।

বিজ্ঞাপন

এক মাস বিশ্রাম নিয়ে আবারও ইংল্যান্ডে ডাক্তার দেখাবেন তামিম। সেক্ষেত্রে নিউজিল্যান্ডে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেনটাইন পালন করে আর অনুশীলনে ফেরার সময় থাকবে না হাতে। যোগ দিতে পারবেন না বাংলাদেশ দলের সঙ্গেও। এ কারণেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলার দরজা বন্ধ হয়ে গেছে তামিম ইকবালের।

সবশেষ জাতীয় দলের জার্সিতে গত জুলাইয়ে খেলেছেন তামিম। ব্যথা নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিলেন। পরে সেরে উঠলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। নেপালে লিগ খেলতে গিয়ে আঙুলে চোট পাওয়া তামিম বিশ্বকাপের পরেও মাঠে ফিরতে পারেননি। আর এবার ছিটকে গেলেন আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত কিউই সফরের দুই টেস্ট থেকেও।

সারাবাংলা/এসএস/এসএইচএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন