বিজ্ঞাপন

টেক্সট ওনলি ফেসবুক এবং ডিসকভার চালু করল রবি

November 24, 2021 | 12:10 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মেটার সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে টেক্সট ওনলি ফেসবুক এবং মোবাইল ওয়েব ও অ্যান্ড্রয়েড অ্যাপ ডিসকভার উন্মোচন করল রবি। এর ফলে ডিজিটাল সোসাইটি গড়ার ক্ষেত্রে এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। অনন্য এই উইন্ডোটির মাধ্যমে রবির ডাটা ব্যবহারকারীরা এখন ডাটা ব্যালেন্স না থাকলেও ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত থাকার সুযোগ পাবেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে রবি এ তথ্য জানিয়েছে।

টেক্সট-ওনলি ফেসবুকের মাধ্যমে রবি গ্রাহকরা তাদের ডাটা শেষ হয়ে গেলেও পরবর্তী ব্যালেন্স টপ আপ করার আগ পর্যন্ত ফেসবুক ও মেসেঞ্জারের টেক্সট-ওনলি সংস্করণে সংযুক্ত থাকতে পারবেন। এছাড়া রবি গ্রাহকরা মোবাইল ওয়েব ও অ্যান্ড্রয়েড অ্যাপ ডিসকভার ব্যবহার করে কোনো ডাটা চার্জ ছাড়া দৈনিক ১৫ মেগাবাইট ডাটা উপভোগ করতে পাবেন।

গ্রাহকরা ডিসকভারের মাধ্যমে লো-ব্যান্ডউইথ ফিচার যেমন: বার্তা ও আইকন দেখতে পারবেন। রবি থেকে বিনামূল্যে দৈনিক নির্ধারিত ডাটা ব্যবহার করে গ্রাহকরা শিক্ষা, স্বাস্থ্য, প্রতিদিনের খবর, লাইভ খেলাধুলার আপডেট, চাকরির খোঁজ, আবহাওয়ার আপডেট এবং আরও অনেক প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে রবির অ্যাক্টিং সিইও অ্যান্ড সিএফও এম রিয়াজ রশীদ বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি মেটার টেক্সট-ভিত্তিক ফেসবুক ও মেসেঞ্জার এবং ডিসকভার অ্যাপ দেশের মানুষের ডিজিটাল অগ্রযাত্রাকে আরও ত্বরান্বিত করবে। আমি নিশ্চিত মেটার এই অনন্য সেবাগুলো আরও অনেক গ্রাহককে ডিজিটাল লাইফস্টাইলের সঙ্গে যুক্ত করবে। সরকার এবং মেটা টিমের সহযোগিতায় গ্রাহকদের হাতে এই অত্যাধুনিক ফিচারগুলো পৌঁছে দিতে পেরে গর্বিত।’

মেটা’র ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেটর পার্টনারশিপস এপিএসি পল কিম বলেন, ‘মানুষকে সংযুক্ত থাকতে সহায়তা করা এবং ইন্টারনেটে শিক্ষা ও স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ তথ্যে তাদের ধারাবাহিক অধিকার নিশ্চিত করা একটি গুরুত্বপূর্ণ ব্যাপার। টেক্সট ওনলি ফেসবুক ও ডিসকভারের মত পদক্ষেপগুলো বাংলাদেশের মানুষের হাতে ইন্টারনেট সংযোগ আরও সহজলভ্য করতে সহায়তা করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন