বিজ্ঞাপন

মেয়র আব্বাসের বিরুদ্ধে ৩ মামলা, গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

November 24, 2021 | 2:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তি করার অভিযোগে জেলার কাটাখালীর মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে তিনটি মামলা দায়ের হয়েছে। গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে রাজশাহী সিটি করপোরেশনের তিন কাউন্সিলর আলাদাভাবে ডিজিটাল নিরাপত্তা আইনে নগরের তিন থানায় মামলা করেছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৪ নভেম্বর) রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ও নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে গোলাম রুহুল কুদ্দুস বলেন, রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল মোমিন মামলা করেছেন বোয়ালিয়া মডেল থানায়। ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন মামলা করেছেন রাজপাড়া থানায়। আর ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। মামলাগুলো নথিভুক্ত করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদের মধ্যে কাউন্সিলর আব্দুল মোমিন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। তৌহিদুল হক সুমন নগর যুবলীগের যুগ্ম সম্পাদক ছিলেন। বিতর্কিত কর্মকাণ্ডের জেরে পদ হারান তিনি। এছাড়া আনোয়ার হোসেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

আরও পড়ুন: বঙ্গবন্ধুর ম্যুরাল ইসলামী শরিয়ত মতে নয়— মন্তব্য কাটাখালী মেয়রের

তিন বাদী মামলায় অভিযোগ করেছেন, কাটাখালীর মেয়র আব্বাস আলী বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি করেছেন। এমন বক্তব্য দিয়ে তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অসম্মান প্রদর্শন ও মিথ্যা প্রচার করে বিদ্বেষ ছড়াচ্ছেন। ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে উস্কানি প্রদান করেছেন। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে এই কর্মকাণ্ড। মেয়রের এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় বাদীরা চরমভাবে ক্ষুব্ধ হয়েছেন। ফলে আইনি প্রতিকার চেয়েছেন এই তিন কাউন্সিলর।

এর আগে, গত মঙ্গলবার সন্ধ্যায় নিজের ফেসবুক স্ট্যাটাসে ওই অডিওর বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন মেয়র আব্বাস। তিনি দাবি করেন, ‘বঙ্গবন্ধুর ম্যুরালসহ গেট নির্মাণের পরিকল্পনার কথা জানানোর পর থেকে একটি অশুভ শক্তি এটি যেন নির্মাণ করতে না পারি, এ ব্যাপারে ষড়যন্ত্র শুরু করে।’ অডিও সম্পাদনা করে প্রচার করা হয়েছে বলে তার দাবি।

বিজ্ঞাপন
মেয়র আব্বাস আলীকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ, ছবি: সারাবাংলা

মেয়র আব্বাস আলীকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ, ছবি: সারাবাংলা

এদিকে, মেয়র আব্বাস আলীর বিচার ও গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও কাটাখালী পৌর আওয়ামী লীগ। আজ (বুধবার) সকালে নগরী সাহেববাজারে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ। এছাড়াও কাটাখালী আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন কাটাখালী বাজারে বিক্ষোভ সমাবেশ করেছে।

এর আগে গতকাল মঙ্গলবার সকাল থেকে অডিও ক্লিপ হাতে হাতে ছড়িয়ে পড়ে। এতে বঙ্গবন্ধুর ম্যুরাল ইসলামী শরিয়ত মতে হবে না, নির্মাণ করলে পাপ হবে এমন কথা বলতে শোনা যাচ্ছে। অডিওতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সমালোচনা করা হচ্ছে। ঘরোয়া বৈঠকের ওই কথোপকথনে অশ্লীল ভাষায় গালাগালও রয়েছে। এ দুটি অডিও ছড়িয়ে পড়ার পর রাজশাহীতে তোলপাড় শুরু হয়েছে।

আব্বাস আলী রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে মেয়রের দায়িত্বে আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন