বিজ্ঞাপন

গাড়ির ধাক্কায় শিক্ষার্থীর প্রাণহানি তদন্তে সিটি করপোরেশনের কমিটি

November 24, 2021 | 6:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ময়লার গাড়ির ধাক্কায় রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের প্রাণহানির ঘটনাটিকে ‘অনাকাঙ্ক্ষিত’ বলছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। দুর্ঘটনাটি তদন্তে করপোরেশন তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। কমিটিকে সাত কার্যদিবস সময় দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের তদন্ত কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেছেন।

আবু নাসের বলেন, ডিএসসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈমকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন করপোরেশনের মহাব্যবস্থাপক (পরিবহন) বিপুল চন্দ্র বিশ্বাস ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আনিছুর রহমান। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ডিএসসিসি’র গাড়ির ধাক্কায় নটরডেমের শিক্ষার্থী নিহত

নাঈম হাসানের প্রাণহানি কীভাবে ঘটেছে, সেটি বিস্তারিতভাবে তদন্ত করে দোষীদের চিহ্নিত করতে বলা হয়েছে তদন্ত কমিটিকে। ভবিষ্যতে যেন এ ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়ানো যায়, সে বিষয়ে সুপারিশও করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস কামরাঙ্গীরচরের ঝাওলাহাটিতে নিহত নাঈম হাসানের জানাজায় অংশ নেবেন বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা আবু নাসের।

আরও পড়ুন- নটরডেম শিক্ষার্থীকে চাপা দেওয়া গাড়ির চালক আটক

বিজ্ঞাপন

এর আগে, বুধবার সকাল ১১টার দিকে গুলিস্তান হল মার্কেটের সামনের রাস্তায় জিরো পয়েন্ট এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ি ধাক্কা দেয় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈমকে। এতে গুরুতর আঘাত পায় নাঈম। সঙ্গে সঙ্গে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাঈম হাসান নটরডেম কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী ছিল। তার বাবা মো. শাহ আলম দেওয়ান, মা জান্নাতুল ফেরদৌস। তার বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পূর্ব কাজিরখিল দেওয়ানবাড়ী গ্রামে।

বিজ্ঞাপন

এরই মধ্যে সিটি করপোরেশনের ওই গাড়ির চালক রাসেল খান গ্রেফতার হয়েছেন। পুলিশ জানিয়েছে, সড়ক পরিবহন আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন