বিজ্ঞাপন

ফের রাজপথ অবরোধ শিক্ষার্থীদের— নিরাপদ সড়ক চাই

November 25, 2021 | 1:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলিস্তানে নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে গাড়ি চাপা দিয়ে মৃত্যুর ঘটনায় রাজধানীর বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ১১টা থেকে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে আসে। এতে পুরো রাজধানীর যান চলাচল স্থবির হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

সকাল থেকে রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্ট, শনির আখড়া, উত্তরা, ফার্মগেট, মিরপুর ১০, ধানমন্ডি, সাইন্স ল্যাব, আসাদ গেট, রামপুরা, রায় সাহেব বাজার মোড়, শান্তিনগর যাত্রাবাড়ী, এলিফেন্ট রোড ও তেজগাঁও এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা।

গুলিস্তান এলাকায় দেখা যায়, জিরো পয়েন্টের চারদিকে রাস্তা বন্ধ করে দিয়ে শিক্ষার্থীরা অবস্থান করছে। এসময় তাদের নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে দেখা গেছে। অন্যান্য এলাকাতেও একইভাবে সড়ক অবরোধ করে নিরাপদ সড়কের দাবিতে শ্লোগান দিচ্ছে তারা।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, রাজধানীতে বেপরোয়া গাড়ির চাকায় একের পর এক শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ প্রতিনিয়ত পিষ্ট হচ্ছে । অকালেই ঝরে যাচ্ছে প্রাণ। কিন্তু এতো ঘটনার পরও জড়িতদের দৃষ্টান্তমূলক কোনো শাস্তি হচ্ছে না।

ফের রাজপথ অবরোধ শিক্ষার্থীদের— নিরাপদ সড়ক চাই

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা জানান, এর আগে রমিজ উদ্দিন স্কুল এন্ড কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানীসহ সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসলে তখন সরকারের পক্ষ থেকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু এরপরও সড়কের নিরাপত্তা ব্যবস্থার কোনো উন্নতি না হয়ে দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এই রাজধানী যেন এক মৃত্যুপুরীতে পরিণত  হয়েছে। এই চালকদের যদি লাগাম টেনে ধরা যেত তাহলে নাইম হাসানের মতো আরেক শিক্ষার্থীকে প্রাণ দিতে হতো না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের এক শিক্ষার্থী নিহতের ঘটনায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে। তার বিক্ষোভ করছে। রাজধানীর বেশিরভাহ সড়কে এখন যান চলাচল বন্ধ আছে। মানুষের দুর্ভোগ চরম আকারে পৌঁছেছে। এই কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলার চেষ্টা করছি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ঘাতক গাড়ির চালককে ইতোমধ্যে গ্রেফতার কর হয়েছে। তার বিরুধে মামলা করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। মানুষের কষ্ট লাঘবের জন্য আমরা শিক্ষার্থীদের সড়ক থেকে সরানোর চেষ্টা করছি।

সারাবাংলা/ইউজে/এসএসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন