বিজ্ঞাপন

মোটরসাইকেল আরোহী নিহত— এবার ঘাতক ডিএনসিসির ময়লার গাড়ি

November 25, 2021 | 3:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পান্থপথ এলাকায় উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী মারা গেছেন। এর আগে গতকাল বুধবারই (২৪ নভেম্বর) গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের এক শিক্ষার্থী প্রাণ হারিয়েছিল।

বিজ্ঞাপন

পান্থপথের দুর্ঘটনায় নিহত ব্যক্তির নাম আহসান কবির খান (৪০)। একটি জাতীয় দৈনিকের ছাপাখানায় তিনি দীর্ঘ দিন কাজ করেছেন। পরে তিনি গার্মেন্টস অ্যাকসেসরিজের ব্যবসা শুরু করেন। ব্যবসার কাজে বেরিয়েই দুর্ঘটনায় প্রাণ হারালেন তিনি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে পান্থপথ শাপলা ফার্নিচারের শো-রুমের সামনের রাস্তায় এই ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে বিকেল সাড়ে ৩টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সি তদন্ত) আসাদুজ্জামান জানান, পান্থপথে এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পরপরই ময়লার গাড়ি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। আমরা দুর্ঘটনার বিস্তারিত জানার জন্য চেষ্টা করছি।

কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আ ফ ম আসাদুজ্জামান জানান, রাইড শেয়ারিং পাঠাওয়ের মোটরসাইকেলে যাত্রী ছিলেন আহসান কবির। পান্থপথে উত্তর সিটি করপোরেশনের একটি ময়লা বহনকারী ডাম্পিং ট্রাক পেছন দিক থেকে মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে আহমেদ কবির নিচে পড়ে গেলে ময়লার ট্রাকটির চাকা তার মাথার ওপর দিয়ে উঠে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

আসাদুজ্জামান আরো জানান, দুর্ঘটনার পর আহসানকে বহনকারী পাঠাওয়ের চালক দ্রুত মোটরসাইকেলটি নিয়ে চলে গেছেন। তবে ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। এর চালক পালিয়ে গেছে।

নিহতের মামাত ভাই মিজানুর রহমান জানান, আহসানের বাড়ি ঝালকাঠি সদর উপজেলার শেরজুত গ্রামে। স্ত্রী নাদিরা পারভীন ও দুই সন্তানকে নিয়ে বড় মগবাজার সোনালীবাগ চান বেকারি গলির একটি বাসায় থাকতেন। আহসানের ছেলে শাহরিয়ার কাইফ (১৫) ফয়জুর রহমান আইডিয়াল ইনস্টিটিউটের ৯ম শ্রেণির শিক্ষার্থী, মেয়ে সাফরিন কবির দিয়া (১০) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

বিজ্ঞাপন

আহসানের স্ত্রী নাদিরা পারভিন রেখা বলেন, সকাল সাড়ে ১১টার দিকে বাসা থেকে বের হয় আহসান। ব্যবসার কাজে কয়েকটি জায়গায় যাবে বলে জানিয়েছিল। সেসব কাজ সেরে মিরপুরে যাওয়ার কথা ছিল তার। পরে দুপুরে খবর পাই, সড়ক দুর্ঘটনায় আহসান আহত হয়েছে। হাসপাতালে এসে জানলাম, সে আর নেই।

এর আগে, বুধবার নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় দক্ষিণ সিটির একটি ময়লার গাড়ির ধাক্কায় নিহত হন। এ ঘটনায় গতকালই গুলিস্তান-মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে আজও গুলিস্তান, মতিঝিল, সায়েন্স ল্যাব, ফার্মগেট, উত্তরা, শান্তিনগরসহ রাজধানীর বিভিন্ন এলাকা অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন