বিজ্ঞাপন

হঠাৎ টেস্ট দলে খালেদ-শহিদুল

November 25, 2021 | 5:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

রাত পোহালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। তার কয়েক ঘণ্টা আগে হঠাৎ ডাক পেলেন দুই পেসার খালেদ আহমেদ ও শহিদুল ইসলামকে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো এক বিবৃতিতে খালেদ ও শহিদুলের টেস্ট স্কোয়াডে অন্তর্ভূক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দুজনের অন্তর্ভূক্তি বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, 'পেসারদের ইনজুরি সমস্যা আছে। এই টেস্টে আমরা তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামকে পাচ্ছি না। ফলে আমাদের অন্যদের প্রস্তুত রাখা দরকার। খালেদ ও শহিদুল পূর্ন ফিট এবং প্রস্তুত আছে।'

বিজ্ঞাপন

গত ২২ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ। খালেদ, শহিদুলের অন্তর্ভূক্তিতে এখন সংখ্যাটা বেড়ে দাঁড়াল ১৮।

বাংলাদেশের হয়ে দুই টেস্ট খেলে ৪ উইকেট নেওয়া খালেদ আহমেদ ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে দলের বাইরে। তবে সদ্য শেষ হওয়া জাতীয় ক্রিকেট লিগে ভালো বোলিং করেছেন তিনি। অন্য দিকে কদিন আগে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া শহিদুল এখনো টেস্ট খেলেননি। তবে জাতীয় লিগে দারুণ বোলিং করেছেন তিনিও। তাসকিন, শরিফুলদের চোটে তার পুরস্কারই পেলেন দুজন।

বিজ্ঞাপন

সবকিছু ঠিক থাকলে শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশের টেস্ট দল: মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি, ইয়াছির আলী রাব্বি, মাহমুদুল ইসলাম জয়, রেজাউর রহমান রেজা, সাকিব আল হাসান (ফিটনেস টেস্টে ফিট হওয়া সত্ত্বে), খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন