বিজ্ঞাপন

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র কিরণ

November 25, 2021 | 7:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: মোহাম্মদ জাহাঙ্গীর আলম বরখাস্ত হওয়ায় গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়েছেন ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ। এর আগে, মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করার পর তিন সদস্যের মেয়রের প্যানেল গঠন করে দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। প্যানেলে জ্যেষ্ঠতার ভিত্তিতে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন কিরণ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিটি করপোরেশন-২ শাখা থেকে মেয়রের প্যানেল গঠন সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়। পরে আসাদুর রহমান কিরণ নিজেই সারাবাংলার কাছে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্বপ্রাপ্তির তথ্য জানিয়েছেন।

ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পাওয়ার প্রতিক্রিয়ায় আসাদুর রহমান কিরণ সারাবাংলাকে বলেন, আমি এখনো দায়িত্ব বুঝে পাইনি। দায়িত্ব বুঝে পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রেখে আমি কাজ করতে চাই। সেক্ষেত্রে সবার সঙ্গে সমন্বয় করে আমি কাজ করব। প্রশাসনিক ও রাজনৈতিক নেতাদের পরামর্শ নিয়ে এই সিটি করপোরেশনকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারব বলে আমি আশা করছি।

আরও পড়ুন- গাজীপুরের মেয়রের প্যানেলে কিরন, আলীম, আয়েশা

বিজ্ঞাপন

এর আগে, একাধিক ফৌজদারি মামলার অভিযোগপত্রে নাম আসায় গাজীপুর সিটি করপোরেশনের প্রথম মেয়র এম এ মান্নানকে একাধিকবার সাময়িক বরখাস্ত করেছিল স্থানীয় সরকার বিভাগ। ওই সময়ও আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে, মেয়রের প্যানেল গঠন সংক্রান্ত স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯-এর ধারা ২০(২) অনুযায়ী গাজীপুর সিটি করপোরেশনের তিন কাউন্সিলরের সমন্বয়ে একটি মেয়রের প্যানেল মনোনীত করা হয়েছে।

যে তিন জন কাউন্সিলর মেয়র প্যানেলে মনোনয়ন পেয়েছেন তারা হলেন— ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরন, ৫২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল আলীম মোল্লা এবং ১০ নম্বর সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর মোসা. আয়েশা আক্তার।

বিজ্ঞাপন

আরও পড়ুন- যে অভিযোগে বরখাস্ত হলেন গাজীপুরের মেয়র জাহাঙ্গীর

এর আগে, ২০১৮ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধে শহিদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় গত শুক্রবার (১৯ নভেম্বর) তাকে আওয়ামী লীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক পদসহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। নানা ধরনের অভিযোগে তার মেয়র পদে থাকা নিয়েও অনিশ্চয়তা দেখা দেয়।

বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম সচিবালয়ে সাংবাদিকদের বলেন, জাহাঙ্গীরকে গাজীপুর সিটির মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পরে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। এ অবস্থায় মেয়রের প্যানেল থেকেই জ্যেষ্ঠতার ভিত্তিতে ভারপ্রাপ্ত হিসেবে কাউকে দায়িত্ব দেওয়ার বিধান রয়েছে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন