বিজ্ঞাপন

গণপরিবহনের ভাড়া জানাবে ‘হ্যালো সিএমপি’

November 25, 2021 | 8:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) তৈরি করা মোবাইল অ্যাপ ‘হ্যালো সিএমপি’ ব্যবহার করেই জানা যাবে গণপরিবহনের ভাড়া। অ্যাপটিতে গাড়ি ভাড়ার একটি অপশন রাখা হয়েছে। সেখান থেকে যাত্রীরা সহজেই তাদের নির্ধারিত গন্তব্যের ডিজেল ও সিএনজিচালিত যানবাহনের ভাড়া জানতে পারবেন। কোনো গণপরিবহন বাড়তি ভাড়া নিলে সে বিষয়েও অভিযোগ করা যাবে এই অ্যাপের মাধ্যমেই।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এসব তথ্য দিয়েছেন। তিনি জানান, গুগল প্লেস্টোর থেকে যে কেউ ‘হ্যালো সিএমপি’ অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।

সিএমপি কমিশনার জানান, নগর পুলিশের নিজস্ব মোবাইল অ্যাপ ‘হ্যালো সিএমপি’ আরও জনবান্ধব করা হয়েছে। এই অ্যাপে যাত্রীরা যেমন নগরীর ১৭টি রুটের মধ্যে তাদের গন্তব্যের নির্ধারিত ভাড়া জানতে পারবেন, তেমনি কোনো পরিবহনে অতিরিক্ত ভাড়া দাবি করা হলে সে বিষয়েও অভিযোগ করতে পারবেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, অ্যাপটিতে ‘বাসভাড়া’ নামে একটি অপশন আছে। সেখানে গিয়ে গন্তব্যে ক্লিক করে রুট নম্বর দিলেই ভাড়ার পরিমাণ দেখা যাবে। বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা হলে পুলিশের জরুরি সেবা ৯৯৯ অথবা নগর পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের নম্বরে (৩০৩৫২, ৬৩৯০২২, ৬৩০৩৭৫) অভিযোগ জানানো যাবে। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ট্রাফিক পুলিশ বাসচালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে।

চলতি মাসের শুরুতে ডিজেলের দাম বাড়ানোর পর গণপরিবহনের ভাড়াও বাড়ানো হয়। যাত্রীদের সুবিধার্থে নগর পুলিশ ও বিআরটিএ ১৩ নভেম্বর থেকে সিএনজিচালিত যানবাহনে সবুজ ও ডিজেলচালিত যানবাহনে লাল রঙের স্টিকার লাগানোর কাজ শুরু করে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. শামসুল আলম, উপকমিশনার (সদর) আমীর জাফর ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন