বিজ্ঞাপন

ডিএসসিসির দুই কর্মী চাকরিচ্যুত, গাড়িচালক ইমরান বরখাস্ত

November 25, 2021 | 10:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডিএসসিসির অবৈধভাবেই গাড়ি বরাদ্দ গ্রহণ করে তা চালানোয় পরিচ্ছন্নতা কর্মী মো. হারুন মিয়া ও গাড়ি চালানোর কাজে সহযোগিতা করায় পরিচ্ছন্নতা কর্মী মো. আব্দুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে সংস্থাটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বরাদ্দকৃত গাড়ি নিজে না চালিয়ে নিয়ম বহির্ভূতভাবে অন্যকে চালাতে দেওয়ায় করপোরেশনের গাড়ি চালক (ভারী) মো. ইরান মিয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি তাকে বরখাস্ত করা হয়েছে। এর সঙ্গে আরও যারা জড়িত তাদের প্রত্যেককে শাস্তির আওতায় আনা হবে।

পরিচ্ছন্নতাকর্মী হারুন মিয়া ও আবদুর রাজ্জাক দৈনিক মজুরিতে কাজ করছিলেন। তারা করপোরেশনের স্থায়ী কর্মী নন।

বিজ্ঞাপন

এ ছাড়া সাময়িক বরখাস্ত হওয়া গাড়িচালক (ভারী) মো. ইরান মিয়া করপোরেশনের নিয়োগপ্রাপ্ত গাড়িচালক। নাঈম হাসানকে যে গাড়িটি চাপা দিয়েছে, সেটি ইরানের অনুকূলে বরাদ্দ ছিল।

প্রসঙ্গত, বুধবার (২৪ নভেম্বর) সকালে রাজধানীর গুলিস্তানে ডিএসসিসির গাড়িচাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম নিহত হন। এ ঘটনার পরপরই ওইদিন মতিঝিল এলাকায় রাস্তা অবরোধ করে তার সহপাঠীরা বিচারের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো বেলা ১১টায় তারা কলেজের সামনে জড়ো হয়। এরপর সাড়ে ১১টা নাগাদ তারা শাপলা চত্বরের সড়কে অবস্থান নেয়। তারা সেখানে প্রকৃত আসামির গ্রেফতার এবং দ্রুত বিচার দাবি করে। সেখানে কিছু সময় অবস্থান নিয়ে পরে তারা যায় গুলিস্তানের সেই জায়গায়, যেখানে নাঈমের মৃত্যু হয়েছে। সেখানে আরও অবস্থান নেয় কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবস্থানের কারণে সেখানকার আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। সপ্তাহের শেষ কার্যদিবসে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

বিজ্ঞাপন

নাঈম হাসানের মৃত্যুর ঘটনার বিচার, সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়নসহ ছয় দফা দাবি করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সকাল ১০টা থেকে টানা ৪টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি চলে। বিকালে তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস। তিনি তাদের দাবিদাওয়া বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। এরপর শিক্ষার্থীরা কর্মসূচি প্রত্যাহার করেন। তবে দাবিদাওয়া বাস্তবায়ন না হলে ফের রোববার থেকে আন্দোলনে যাবেন— এমন হুঁশিয়ারি দেন তারা।

এদিকে নাঈম হাসানকে গাড়িচাপা দেওয়ার মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী রাসেল খানের ৩ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন