বিজ্ঞাপন

ময়লার গাড়ির ধাক্কায় মৃত্যুর ঘটনা তদন্তে ডিএনসিসি’র কমিটি

November 25, 2021 | 11:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পান্থপথ এলাকায় সড়ক দুর্ঘটনার বিষয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশে সরেজমিনে তদন্ত করে আগামী তিন কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দাখিলের জন্য কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ডিএনসিসি সচিব (যুগ্ম-সচিব) মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সই করা অফিস আদেশে এই নির্দেশনা দেওয়া হয়।

ডিএনসিসি’র জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ তাজুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেয়র আতিকুল ইসলামের নির্দেশনা মোতাবেক এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন জমা দেবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ এক অফিস আদেশে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস. এম. শরিফ-উল ইসলামকে আহ্বায়ক ও মহাব্যবস্থাপক (পরিবহন) মিজানুর রহমানকে সদস্য সচিব করে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আবুল হাসনাত মো. আশরাফুল আলমকে সদস্য করা হয়েছে।

বিজ্ঞাপন

তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ডিএনসিসির পক্ষ থেকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে, রাজধানীর পান্থপথ ফার্নিচার দোকানের সামনে দুপুর আড়াইটার দিকে ডিএনসিসির একটি ময়লার গাড়ির ধাক্কায় মোটর সাইকেল আরোহী আহমেদ কবির নামে দৈনিক প্রথম আলোর সাবেক একজন কর্মী নিহত হন। তিনি বর্তমানে সংবাদে গ্রাফিক্সে কাজ করছিলেন। দুই সন্তান নিয়ে তারা মগবাজারে নিজস্ব ফ্ল্যাটে থাকতেন। কবিরের গ্রামের বাড়ি ঝালকাঠির সদর থানায়।

ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহতের বিষয়ে এরইমধ্যে ডিএনসিসির পক্ষ থেকে তদন্ত কমিটি গঠনসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেওয়া হয়েছে। এরই মধ্যে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের পক্ষ থেকে নিহতের পরিবারকে নগদ ৫০ হাজার টাকা, নিহতের নিজ বাড়ি পিরোজপুরে মরদেহ পরিবহন ও যাতায়াতের জন্য একটি ফ্রিজারভ্যান এবং একটি মাইক্রোবাস দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া ডিএনসিসি মেয়র নিহতের নবম ও চতুর্থ শ্রেণিতে অধ্যয়নরত দুই সন্তানের লেখাপড়ার দায়িত্বও নিয়েছেন বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে, বুধবার রাজধানীর গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লাবাহী একটি গাড়ি নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে ধাক্কা দেয়। হাসপাতালে নেওয়ার পর নাঈমকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনার পর থেকে বিক্ষোভ-অবরোধ করছেন তার সহপাঠীরা।

সারাবাংলা/এসবি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন