Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

ইয়াসিরের ৯৫৫ দিনের অপেক্ষার অবসান

November 26, 2021 | 11:24 am

চট্টগ্রাম থেকে স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: ইয়াসির আলী রাব্বি মনে মনে হয়তো হাফ ছেড়ে বাঁচলেন, যাক অভিষেকটা অন্তত হলো! স্কোয়াডে ডাকা হলেও মাঠে না নামানোর একটা অলিখিত নিয়মই যেন হয়ে যাচ্ছিল ইয়াসিরের ক্ষেত্রে। ৯৫৫ দিন পর আজ সেই আক্ষেপ ঘুচল। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে একাদশে জায়গা পেয়েছেন ইয়াছির।

বিজ্ঞাপন

চট্টগ্রামের এই তরুণ জাতীয় দলের স্কোয়াডে প্রথম ডাক পেয়েছিলেন ২০১৯ সালের এপ্রিলে। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ডাকা হয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নজরে আসা এই তরুণ ব্যাটারকে। তারপর বিভিন্ন সময় বিভিন্ন সিরিজে ইয়াসিরকে স্কোয়াডে ডাকা হয়। কিন্তু একবারও মাঠে নামানো হয়নি তাকে।

২০১৯ সালের এপ্রিলের পর বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্টে অভিষেক হয়েছে চারজনের, ওয়ানডেতে ছয়জনের এবং টি-টোয়েন্টিতে দশ জনের। তবুও ইয়াসির অভিষেক ক্যাপ পাননি। স্কোয়াডে ডাক পাওয়ার ৯৫৫ দিন পর অবশেষে আজ নিজ শহরেই সেই আক্ষেপ ঘুচল ইয়াছিরের। নিশ্চয় অভিষেকটা রাঙাতে চাইবেন তরুণ ক্রিকেটার।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে সাকিব আল হাসান এই টেস্ট থেকে ছিটকে যাওয়াতে উজ্জল হয়েছিল ইয়াসিরের অভিষেক সম্ভবনা। শেষ পর্যন্ত বাড়তি একজন ব্যাটার হিসেবে একাদশে ডাকা হয়েছে তাকে। বাংলাদশের ৯৮তম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক হলো ২৫ বছর বয়সী ক্রিকেটারের।

ঘরোয়া ক্রিকেটে ইয়াসিরের পরিসংখ্যান দারুণ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৭ ম্যাচ খেলে ৩৯৮০ রান করেছেন ইয়াছির, গড় ৫০.৩৭। সেঞ্চুরি করেছেন ৯টি, হাফ সেঞ্চুরি ২৪টি।

বিজ্ঞাপন

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, সাইফ হাসান নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), ইয়াসির আলী রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি এবং এবাদত হোসেন।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন