বিজ্ঞাপন

আগে শিক্ষা পরে উপার্জন, নবীন আইনজীবীদের উদ্দেশে নজিবুল্লাহ হিরু

November 27, 2021 | 5:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরু বলেছেন, একজন আইনজীবীর প্রথম কাজ হচ্ছে প্রচুর পরিমাণে পড়াশোনা করা। আইনজীবীদের সব বিষয়ে জ্ঞান থাকা জরুরি। তারা যত বেশি জ্ঞান অর্জন করতে পারবে তত বেশি উপার্জন করতে পারবে। আইনজীবী পেশা একটি মহৎ পেশা। শুধু অর্থ নয়, সেবার জন্য আমাদের কাজ করতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (২৭ নভেম্বর) বিইউবিটি 'ল' অ্যালামনাই অ্যাসোসিয়েশন (বেলা) আয়োজিত বিজ্ঞ আইনজীবী সংবর্ধনা ব্যাচ-২০২১ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘নবীন আইনজীবী আপনাদের জন্য পথ রেডি করে রাখব, আপনারা এগিয়ে যান। এখন আইনজীবী হয়েছেন এর অর্থ প্রতিটি মূহূর্তে খেয়াল করতে হবে। প্রথম দিকে নতুন আইনজীবীদের ধৈর্য ধারণ করতে হবে। সময় হলে সব পাবেন।’

বিজ্ঞাপন

আগে শিক্ষা পরে উপার্জন, নবীন আইনজীবীদের উদ্দেশে নজিবুল্লাহ হিরু

নবীন আইনজীবীদের উদ্দেশ্য তিনি আরও বলেন, ‘যারা এবার নতুন আইনজীবী হয়েছেন তাদের সকলকে ফ্রি সেমিনার করানো হবে। সেমিনারে শেখানো হবে কীভাবে মামলা পরিচালনা করবেন। কীভাবে ট্রায়াল ফেস করবেন।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ বার কাউন্সিলের হিউম্যান রাইটস অ্যান্ড লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান বাদল, ঢাকার আইনজবীবীর সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মামুন, বেলা কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাড. পাভেল খান, সাধারণ সম্পাদক অ্যাড আপেল মাহমুদ, আহ্বায়ক অ্যাড. মো. রেজাউল হক, ঢাকা বার শাখার বেলা সভাপতি অভিজিৎ কর্মকার ও সেক্রেটারি ইউসুফ হোসেনসহ প্রমুখ।

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন