বিজ্ঞাপন

প্রথবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ

November 27, 2021 | 5:55 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে নারী বিশ্বকাপের বাছাইপর্বের বাকি তিনটি ম্যাচ বাতিল করেছে আইসিসি। আর এটাই বাংলাদেশের জন্য আশীর্বাদ হয়ে এসেছে। দীর্ঘ অপেক্ষার পর প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে নিজেদের জায়গা অর্জন করলেন সালমা খাতুন, জাহানারা আলমরা। বাছাইপর্ব বাতিল হয়ে যাওয়ায় র‍্যাংকিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে।

বিজ্ঞাপন

এক বিবৃতি দিয়ে শনিবার জিম্বাবুয়েতে চলমান বাছাইয়ের টুর্নামেন্টটি বাতিলের ঘোষণা দেয় আইসিসি। শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ বাতিলের পরপরই এই সিদ্ধান্ত জানিয়েছে আইসিসি।

প্রথবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ

বিজ্ঞাপন

বাংলাদেশ এখন পর্যন্ত খেলেনি ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে। এর আগে দুইবার বাছাইপর্ব খেলে তারা প্রতিবারই পঞ্চম হয়। এবার অবশ্য বেশ ভালো ছন্দে ছিল বাংলাদেশের মেয়েরা। তবে তাদের জন্য দুয়ারটি সরাসরি খুলে দিল কোভিড-১৯।

স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে আগেই মূল প্রতিযোগিতায় খেলা নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত। এই চারটি দলের সঙ্গে ওয়ানডে র‍্যাংকিংয়ে পাঁচে থাকায় বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

বাছাইপর্বে বাংলাদেশ তাদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রকে হারায় তবে তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ১৬ রানে হেরে যায় বাংলাদেশ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন