বিজ্ঞাপন

সেশন বাই সেশন এগুনোর পরিকল্পনা পাকিস্তানের

November 27, 2021 | 7:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: প্রথম দুই দিন শেষে চট্টগ্রাম টেস্টে পাকিস্তান এগিয়ে। লিটন দাস-মুশফিকুর রহিমের দুর্দান্ত এক জুটিতে গতকাল বাংলাদেশ এগিয়ে থেকে দিন শেষ করলেও আজ দাপট দেখিয়েছেন সফরকারীরা। দিনের শুরুতে দুর্দান্ত বোলিং করে বাংলাদেশকে দ্রুত গুটিয়ে দিয়ে বিনা উইকেটে ১৪৫ রান তুলেছে পাকিস্তান। দিন শেষে সেঞ্চুরির অপেক্ষায় থাকা আবিদ আলী জানালেন, তাদের লক্ষ্য প্রথমে বাংলাদেশের ৩৩০ রান পেরিয়ে যাওয়া তারপর বড় লিড নিশ্চিত করা। সেশন বাই সেশন এগুনোর পরিকল্পনা সফরকারীদের।

বিজ্ঞাপন

৪ উইকেটে ২৫৩ রান নিয়ে প্রথম দিন শেষ করা বাংলাদেশ আজ গুটিয়ে গেছে ৩৩০ রানে। দিনের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে স্বাগতিকরা। তবে পাকিস্তান ব্যাটিংয়ে নামতেই পাল্টে যায় দৃশ্যাপট। পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও অভিষিক্ত আব্দুল্লাহ শফিকি বাংলাদেশি বোলিং আক্রমণকে তেমন সুযোগই দেননি। টানা দুই সেশন ব্যাটিং করে ১৪৫ রান তুলে অবিচ্ছিন্ন দুজনের ওপেনিং জুটি। দিন শেষে ৫২ রানে অপরাজিত শফিকি. আবিদ অপরাজিত ৯২ রানে।

দিন শেষে সেঞ্চুরির অপেক্ষায় থাকা আবিদ বলছিলেন, 'বল এখন স্পিন করা শুরু করেছে। বল পুরনো হয়েছে, গ্রিপ করছে, ভেতরেও ঢুকছে, সব কিছুই হচ্ছে। আমাদের এটাই পরিকল্পনা যে উইকেটে পড়ে থাকব এবং বল বিশ্লেষণ করব। আগামীকালও আমাদের পরিকল্পনা এটিই। প্রথম সেশন, তারপর দ্বিতীয় সেশন... আমরা সেশন বাই সেশন এগুব। আমাদের যে ৩৩০ রানের টার্গেট আছে সেটা প্রথমে পেরুবো। তারপর বড় একটা টার্গেট দিতে চাই যাতে আমাদের বোলারদের জন্য সুবিধা হয়।'

বিজ্ঞাপন

বাংলাদেশের চেয়ে আর ১৮৫ রানে পিছিয়ে পাকিস্তান। হাতে দশ উইকেট। এদিকে বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার লিটন কুমার দাস বলেছেন, কাল টেস্টের তৃতীয় দিনের শুরুতেই পাকিস্তানের দুই-তিনটি উইকেট নিতে চাইবে বাংলাদেশ। যাতে লড়াইয়ে ফিরতে পারে স্বাগতিকরা।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন