বিজ্ঞাপন

শেরপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদকের পদত্যাগ

November 29, 2021 | 7:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর ও বেফাঁস মন্তব্যের জের ধরে এবারে পদত্যাগ করলেন বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া।

বিজ্ঞাপন

নেতাকর্মীসহ দলীয় সর্মথকদের বিক্ষোভ-প্রতিবাদের মুখে রোববার (২৮ নভেম্বর) দিবাগত রাতে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির কাছে পদত্যাগপত্র জমা দেন। সোমবার (২৯ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু পদত্যাগপত্র গ্রহণের তথ্য নিশ্চিত করেছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেন, আহসান হাবিবের পদত্যাগপত্র পেয়েছি। আগামীকাল (মঙ্গলবার, ৩০ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সভা রয়েছে। সেখানে এটি নিয়ে আলোচনা হতে পারে। মজিবর রহমান মজনু জানান, পদত্যাগপত্রে দলীয় দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার ক্ষেত্রে শারীরিক ও পারিবারিক কারণ উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে বক্তব্য জানতে আহসান হাবিব আম্বিয়ার সঙ্গে কথা বলার জন্য তার মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

জানা যায়, আহসান হাবিব আম্বিয়া শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দুই মেয়াদে প্রায় ৮ বছর দায়িত্ব পালন করেছেন। শেরপুরের খানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার ভাই নৌকা প্রতীকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বদলে তিনি ভাইয়ের পক্ষে প্রচারণা চালিয়েছিলেন।

বিজ্ঞাপন

দলীয় সূত্র জানায়, এই নির্বাচনি প্রচারণার এক পর্যায়ে আহসান হাবিব আম্বিয়া একটি ঘরোয়া আলোচনায় নির্বাচন বিষয়ে বির্তকিত বক্তব্য দেন। ওই সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিববুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেন। এছাড়া কেন্দ্রীয় নেতাদের নিয়েও আপত্তিকর বক্তব্য দেন তিনি।

আহসান হাবিব আম্বিয়ার এই বক্তব্যের অডিও-ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন। গত শুক্রবার শেরপুর মাদরাসা মাঠ থেকে কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক বিষয়টি নিয়ে প্রতিবাদ জানান। ওই সময় তারা আহসান হাবিবের কুশপুত্তলিকা দাহ ও সড়ক অবরোধ করেন। পরদিনও বিক্ষোভসহ কুশপুত্তলিকা দাহ করা হয়। পরিস্থিতি সামাল দিতেই আহসান হাবিব রোববার রাতে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন