বিজ্ঞাপন

বাস থেকে ধাক্কা দিয়ে ছাত্রীকে ফেলে দেওয়ার অভিযোগ

November 29, 2021 | 8:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যাত্রীবাহী বাস রাইদা পরিবহন থেকে রামপুরায় এক ছাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় রাইদা পরিবহনের ৫০টি বাস জব্দ করে আফতাব নগরে থাকা ঢাকা ইম্পিরিয়াল কলেজের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এসময় প্রায় দেড় ঘণ্টার মতো রাস্তায় রাইদা পরিবহন বন্ধ ছিল। তবে সড়কে অন্যান্য পরিবহনের বাসগুলো চলাচল করেছে। সোমবার (২৯ নভেম্বর) দুপুরের দিকে মেরুল বাড্ডার ইউলুপে এ ঘটনা ঘটে।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুরের দিকে ইম্পিরিয়াল কলেজের এক ছাত্রী মুগদা হাসপাতাল থেকে করোনার টিকা নিয়ে রাইদা পরিবহনের একটি বাসে বাসায় ফিরছিলেন। এই সময় মেরুল বাড্ডা ইউলুপের কাছে এলে তাকে বাস থেকে নামানোর সময় ধাক্কা দিয়ে ফেলে দেয় বাসের স্টাফ।

বিজ্ঞাপন

এর পরপরই ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রামপুরা টিভি সেন্টার এলাকায় আনুমানিক ৫০টি যাত্রীবাহী রাইদা পরিবহনের বাস থামিয়ে বাসের চাবি নিয়ে নেয় এবং প্রতিবাদ করতে থাকে।

ওসি আরও জানান, কিছুদিন আগে একই প্রতিষ্ঠান ছাত্রদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে রাইদা পরিবহন হাফ ভাড়া নিয়ে থাকে শিক্ষার্থীদের কাছ থেকে। আজও তারা বিভিন্ন দাবি-দাওয়া জানিয়েছেন। এর মধ্যে যাত্রীদের সাথে খারাপ ব্যবহার পরিহার করা, বাসে নারী ও প্রতিবন্ধীদের ৯টি আসন খালি রাখা এবং নিরাপদ সড়ক আইন মেনে চলারও দাবি রয়েছে।

বিজ্ঞাপন

পরে কলেজ কর্তৃপক্ষ, পুলিশ ও রাইদা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা শেষে দেড় ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় রাইদা পরিবহন চলাচল শুরু করে।

সারাবাংলা/এসএসআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন