বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টে খেলবেন সাকিব?

November 29, 2021 | 8:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসানের অনুপস্থিতিটা টের পাওয়া গেছে বারবার। প্রথম ইনিংসে তাইজুল ইসলাম সাত উইকেট নিলেও পাকিস্তানের ইনিংসের প্রথম ও শেষ দিকে সাকিবের অভিজ্ঞতাকে মিস করেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে সাকিবের শূন্যতা অনুভব হলো আরও বেশি। দুই ইনিংস মিলিয়ে ২০১ রানের লিড পেয়েছে বাংলাদেশ। জবাব দিতে নেমে বিনা উইকেটে ১০৯ রান তুলে ফেলে ম্যাচটা এক তরফা করে ফেলেছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানি দুই ওপেনারকে তেমন কেনো পরীক্ষাতেই না ফেলতে পারা বাংলাদেশের বোলিং আক্রমণ বারবার মিস করেছে সাকিবকে। কদিন পর থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টে সেই শূন্যতা ঘুচবে? সাকিব খেলবেন সিরিজের দ্বিতীয় টেস্টে?

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। তাতে বিশ্বকাপে বাংলাদেশের শেষ দুটি ম্যাচ খেলতে পারেননি। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটিতেও ছিলেন অনুপস্থিত। শোনা যাচ্ছিল, টেস্ট সিরিজ খেলবেন সাকিব। কিন্তু চট্টগ্রাম টেস্টের একদিন আগে জানা গেল এই টেস্ট খেলা হচ্ছে না তার। ঢাকায় পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিব থাকবেন কিনা তার উত্তর মিলল না হেড কোচ রাসেল ডমিঙ্গো কাছে।

সোমবার (২৯ নভেম্বর) চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এসে সাকিবের ইনজুরি প্রশ্নের মুখে পড়েছিলেন বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো। তিনি বলেন, ‘এখনো বলতে পারছি না সে (দ্বিতীয় টেস্টে) খেলবে কিনা। আমার ধারণা আজ তার একটি ফিটনেস পরীক্ষা হবে। ফিজিও ও ট্রেনারদের কাছ থেকে মতামত পাওয়ার অপেক্ষায় আছি আমরা।’

বিজ্ঞাপন

বিশ্বকাপে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পরার পর যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে গিয়েছিলেন সাকিব। দেশে ফিরেছেন পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর কয়েকদিন আগে।

এদিকে, অনেকটা পিছিয়ে থেকে কাল চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের খেলা শুরু করতে নামবে বাংলাদেশ। কাল পঞ্চম দিনে জয়ের জন্য ৯৩ রান দরকার পাকিস্তানের, হাতে আছে পুরো দশ উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন