বিজ্ঞাপন

‘বৈদ্যুতিক ফাঁদ’ পেতে হাতি খুন, থানায় মামলা

December 1, 2021 | 9:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় পাহাড় থেকে একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বন বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, বৈদ্যুতিক তারে জড়িয়ে হাতিটির মৃত্যু হয়েছে। পরিকল্পিতভাবে বৈদ্যুতিক ফাঁদ পেতে হাতি হত্যার অভিযোগে থানায় মামলা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের লটমনি পাহাড়ে হাতিটির মরদেহ দেখে স্থানীয়রা বন বিভাগে খবর দেন। মামলা দায়েরের পর বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি প্রকাশ হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা (দক্ষিণ) মো. সফিকুল ইসলাম সারাবাংলাকে জানান, হাতিটির বয়স আনুমানিক ২২ বছর। বৈদ্যুতিক শকে হাতিটির মৃত্যু হয়েছে বলে তারা নিশ্চিত হয়েছেন। ঘটনাস্থলে এ সংক্রান্ত আলামতও পাওয়া গেছে। ময়নাতদন্ত শেষে হাতিটিকে মাটিচাপা দেওয়া হয়েছে। হাতি হত্যার অভিযোগে চারজনের বিরুদ্ধে বাঁশখালী থানায় বন বিভাগের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে একমাসেরও কম সময়ের ব্যবধানে তিনটি হাতির মৃত্যু হলো। গত ৬ নভেম্বর সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নে ধানক্ষেতে বৈদ্যুতিক তারে জড়িয়ে একটি হাতির মৃত্যু হয়। ১২ নভেম্বর বাঁশখালীর পূর্ব জঙ্গল চাম্বলে ধানক্ষেত থেকে একটি হাতির মৃতদেহ উদ্ধার করা হয়। অসুস্থতাজনিত কারণে সেটির মৃত্যু হয় বলে বন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন