বিজ্ঞাপন

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

December 2, 2021 | 8:38 pm

স্পোর্টস ডেস্ক

জিততে শেষ ৭ বলে ভারত অনূর্ধ্ব-১৯ দলের লাগত মাত্র ৯ রান। স্বাগতিকদের হাতে তখন দুই উইকেট, ব্যাট করছিলেন দুই সেট ব্যাটার। ফলে ভারতের দিকেই ম্যাচের পাল্লা হেলে ছিল। কিন্তু তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ে সেখান থেকে ম্যাচ জিতে নিয়েছেন বাংলাদেশি যুবারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) কলকাতার ইডেন গাডেন্সে শেষ পর্যন্ত ৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ত্রিদেশীয় এই সিরিজে বাংলাদেশি যুবাদের এটা টানা তৃতীয় জয়। যাতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছেন যুবারা। আগামী শনিবার ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষেই ফাইনাল ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আগের দুই ম্যাচ জেতা বাংলাদেশ আজ খুব বড় সংগ্রহ গড়ে পারেনি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান প্রান্তিক নওরোজ নাবিল আজ করেছেন ৬২ রান। মাহফিজুল ইসলামের ব্যাট থেকে এসেছে ৫৬ রান। এই দুজনই মূলত টেনেছেন বাংলাদেশের ইনিংসটা।

মাহফিজুল ও ইফতিখার হোসেনের উদ্বোধনী জুটিতে উঠে ৫০ রান। ইফতিখার ফিরলে তিনে নেমে মাহফিজুলের সঙ্গে জুটি বাঁধেন নাবিল। দ্বিতীয় উইকেটে দুজন তোলেন ৬৮ রান। এই এই দুজন ফেরার পর আর কেউ সেভাবে দাঁড়াতেই পারেনি। ফলে ২৩১ রানেই থেমে যায় সফরকারীদের ইনিংস।

বিজ্ঞাপন

মাহফিজুল ৮টি চারে করেন ৫৬ রান। নাবিল ৬২ রান করেছেন ১০টি চারের সাহায্যে। ভারতীয় যুবাদের হয়ে ৫৩ রানে ৫ উইকেট নিয়েছেন রিশিথ।

জবাব দিতে নেমে দ্বিতীয় ওভারেই হারনুর সিংকে ফেরান রিপন মণ্ডল। তবে অপর প্রান্তে দারুণ খেলতে থাকেন অংকৃশ রঘুভানশি। ৫ চার ও ১ ছক্কায় তার ৮৮ রানের ইনিংসটি জয়ের পথেই রেখেছিল ভারতীয়দের। তার বিদায়ের পর ৫৫ বলে ৫৩ রান লাগত ভারতের, হাতে ছিল তখন পাঁচ উইকেট।

তবে তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ের বিপক্ষে শেষ পর্যন্ত সহজ সমীকরণ মেলাতে পারেননি ভারতীয়রা। শেষ পর্যন্ত ২২৪ রানে থেমে যায় ভারতের ইনিংস। যাতে ৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে মেহরাব ও তানজিম তিনটি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন