বিজ্ঞাপন

রোনালদোর জোড়া গোলে ইউনাইটেডের আর্সেনাল বধ

December 3, 2021 | 8:40 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর প্রথমার্ধের শেষ দিকে এসে ব্রুনো ফার্নান্দেজ ফেরালেন সমতায়। দ্বিতীয়ার্ধে রোনালদোর ৮০০ ছোঁয়ার রাস্তায় লিড নিল রেড ডেভিলরা। পরক্ষণেই আবারও সমতায় ফিরল আর্সেনাল। তবে রোনালদোর ৮০১তম গোলে রোমাঞ্চকর লড়াই জিতে নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

ওল্ড ট্রাফোর্ডে বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লিগের রোমাঞ্চকর লড়াইয়ে ৩-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

খেলা শুরুর মাত্র ১৩ মিনিটের মাথায় মোহাম্মদ এলনের অ্যাসিস্ট থেকে গোল করে আর্সেনালকে এগিয়ে নেন এমিল স্মিথ। প্রতিপক্ষের একটি আক্রমণের মুহূর্তে দুর্ঘটনাবশত সতীর্থের পায়ের আঘাতে পড়ে যান ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। ঠিক তার পরপরই বক্সের বাইরে থেকে বাঁ পায়ের হাফ ভলিতে ফাঁকা জালে বল পাঠান এমিলি স্মিথ। ফ্রেড ম্যাচ অফিসিয়ালের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করলেও খেলা বন্ধের বাঁশি বাজাতে দুই সেকেন্ড দেরি করে ফেলেন রেফারি। আর তার মধ্যেই বল জালে জড়িয়ে ফেলে আর্সেনাল।

শুরুতেই গোল হজম করলেও কিছুটা সময় নিয়ে নিজেদের গুছিয়ে নেয় ইউনাইটেড। এরপর দারুণ কিছু গোলের সুযোগ তৈরি করে স্বাগতিকরা। অবশেষে প্রথমার্ধের অন্তিম মুহূর্তে ৪৪তম মিনিটে পাসিং ফুটবলে গড়া আক্রমণে ফ্রেডের ছোট পাস পেয়ে ১০ গজ দূর থেকে প্রথম ছোঁয়ায় গোলটি করেন ব্রুনো ফার্নান্দেজ। রেড ডেভিলদের হয়ে এটি ব্রুনো ফার্নান্দেজের ১০০তম ম্যাচ ছিল।

বিজ্ঞাপন

প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সময়তায়। দ্বিতীয়ার্ধে ফিরেই দুর্দান্ত আক্রমোণে শুরুতেই লিড নেয় রেড ডেভিলরা। ৫২তম মিনিটে রোনালদোর ইতিহাস গড়া গোল। ডান দিক থেকে মার্কাস রাশফোর্ডের পাস পেয়ে ১০ গজ দূর থেকে কোনাকুনি শটে বল জালে জড়িয়ে ইউনাইটেডকে এনে দেন লিড আর নিজে উঠেন ৮০০ গোলের চূড়ায়।

রোনালদোর গোলের মাত্র দুই মিনিট পরেই সমতায় ফেরে আর্সেনাল। গ্যাব্রিয়েল মার্টিনেল্লির বাড়ানো বল পেনাল্টি স্পটের কাছে পেয়ে ডান পায়ের শটে স্কোরলাইন ২-২ করেন মার্টিন ওডেগার্ড।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ৭০তম মিনিটে ফ্রেডকে ডি বক্সে ওডেগার্ড ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন রোনালদো। শেষ পর্যন্ত সেটিই ব্যবধান গড়ে দেয়।

প্রিমিয়ার লিগে ১৪ ম্যাচে এটি ইউনাইটেডের ৬ষ্ঠ জয়। এছাড়া ৩ ড্র এবং ৫ হারে ২১ পয়েন্ট নিয়ে সাত নম্বরে ইউনাইটেড। এদিকে লিগের শেষ তিন ম্যাচে আর্সেনালের এটি দ্বিতীয় হার। সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট বেশি নিয়ে পঞ্চম স্থানে তারা। ৩৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে চেলসি। ম্যানচেস্টার সিটি ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে ও লিভারপুল ৩১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। চার নম্বরে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের পয়েন্ট ২৪।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন