বিজ্ঞাপন

কাল খেলতে নামছেন সাকিব-তাসকিন?

December 3, 2021 | 3:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মাঠের ক্রিকেটে অনেকদিন যাবত যাচ্ছে-তা পারফরম্যান্স, ইনজুরিও কম ভোগাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলকে। ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে অভিজ্ঞ তামিম ইকবাল। বিশ্বকাপে চোট পান সাকিব আল হাসান, সাইফউদ্দিন। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে চোটের মিছিলে যোগ দেন তাসকিন আহমেদ। চোট কাটিয়ে অবশ্য ইতোমধ্যেই স্কোয়াডে ঢুকেছেন সাকিব-তাসকিন। কাল থেকে শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে নাম যুক্ত করা হয়েছে দুজনের। প্রশ্ন হচ্ছে সাকিব-তাসকিন কাল খেলতে নামবেন?

বিজ্ঞাপন

বিশ্বকাপে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া সাকিবের খেলতে নামা প্রায় নিশ্চিতই। দ্বিতীয় টেস্টকে সামনে রেখে অনেক আগে থেকেই অনুশীলন শুরু করেছেন তিনি। গত দুদিন অনুশীলনে সাকিবের উপস্থিতি দেখে মনে হয়নি যে দ্বিতীয় টেস্টে তার মাঠে নামা নিয়ে শঙ্কা আছে। কিন্তু তাসকিন আহমেদকে নিয়ে শঙ্কা রয়েই গেছে।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ডান হাতের আঙুলে বলের আঘাত পান তাসকিন। সেলাইও দিতে হয়েছিল। যাতে প্রথম টেস্টে তার খেলা হয়নি। দ্বিতীয় টেস্টকে সামনে রেখে দুদিন ধরে অনুশীলনে বোলিং করছেন। আজ ফুল রানআপেই বোলিং করতে দেখা গেল তরুণ পেসারকে। তবে খুব বেশি সময় বোলিং করেননি তিনি।

বিজ্ঞাপন

শতভাগ ফিট না হয়ে একজন পেসারের টেস্ট ক্রিকেট খেলা বড়ই ঝুঁকিপূর্ণ। তাছাড়া সামনেই গুরুত্বপূর্ণ নিউজিল্যান্ড সিরিজ। আগামী ১০ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিমান ধরার কথা বাংলাদেশ দলের। নিউজিল্যান্ডের পিচে বড় শক্তি হয়ে উঠতে পারে তাসকিনের বাড়তি পেস। সব দিক বিবেচনায় তাসকিনকে কাল মাঠে নামানোর সিদ্ধান্ত নিবে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট?

টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ বললেন, তাসকিনের বিষয়ে কাল সকালে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে অধিনায়কের মনে হয়েছে এই টেস্ট না খেলিয়ে তাসকিনকে সরাসরি নিউজিল্যান্ডে নামিয়ে দেওয়া হলে সেটিই হয়তো ভালো হবে।

শুক্রবার (৩ ডিসেম্বর) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল হক সৌরভের কাছে তাসকিনের ইনজুরি প্রসঙ্গ উঠল। তিনি বলেন, ‘ও এই ম্যাচ খেলবে কিনা সেটার জন্য হয়ত কালকে পর্যন্ত অপেক্ষা করা লাগবে। তখন সিদ্ধান্ত নিলে ভালো হবে। কিন্তু আমার মনে হয় নিউজিল্যান্ডে খেলার জন্য সবচেয়ে বেশি সম্ভাবনা আছে।’

বিজ্ঞাপন

পূনরায় দলে ডাক পাওয়ার পর থেকে দুর্দান্ত বোলিং করে চলেছেন তাসকিন। গত এক বছরে তার পারফরম্যান্স ঈর্ষণীয়, বিশেষ করে সাদা পোশাকের ক্রিকেটে। চলতি বছর তিনটি টেস্ট খেলে ১৩ উইকেট পেয়েছেন তাসকিন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও বল হাতে আলাদভাবে নজর কেড়েছিলেন তিনি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন