বিজ্ঞাপন

সোসিয়েদাদকে হারিয়ে শীর্ষস্থান পোক্ত করল রিয়াল

December 5, 2021 | 9:07 am

স্পোর্টস ডেস্ক

ক্যাম্প ন্যুতে বার্সেলোনার হার আর ওয়ান্ডামেট্রোপলিটিয়ানোতে অ্যাটলেটিকো মাদ্রিদের হারের পর রাতে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদকে হারাতে পারলে পোক্ত হবে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান। তবে রিয়ালে অ্যারেনায় ম্যাচের ১৭ মিনিটের মধ্যেই বড় ধাক্কা খায় লস ব্ল্যাঙ্কোসরা। দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমা মাংসপেশিতে টান খেয়ে উঠে যান। তবে দ্বিতীয়ার্ধে লুকা জোভিচ আর ভিনিসিয়াস জুনিয়রের গোলে ২-০ ব্যবধানের জয় ছিনিয়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এতেই লিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান পোক্ত হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের।

বিজ্ঞাপন

দুই বছরেও রিয়ালে জায়গা পাকা করতে না পারা জোভিচ গোল করে ও করিয়ে ম্যাচটি স্মরণীয় করে রাখলেন। স্পেনের শীর্ষ লিগে এই নিয়ে টানা ৬ ম্যাচ জিতল মাদ্রিদের দলটি, অপরাজিত রইল টানা ৮ ম্যাচ।

ঘরের মাঠে ভয়ংকর দল সোসিয়েদাদ। রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগে রিয়ালে অ্যারেনায় চলতি মৌসুমে অপরাজিত ছিল তারা। ম্যাচের শুরু থেকে খেলছিলও জয়ের জন্য। আক্রমণাত্মক ফুটবল খেলে রিয়ালকে বেশ চাপে রেখেছিল সোসিয়েদাদ। তবে রিয়ালের রক্ষণভাগের দৃঢ়তায় জালের দেখা পাচ্ছিল না লা রিয়াল। প্রথমার্ধ তাই কাটে গোলশূন্য অবস্থায়।

বিজ্ঞাপন

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ছন্দ খুঁজে পায় মাদ্রিদ। প্রথম মিনিটের সুযোগটা ভেস্তে গেলেও পরের মিনিটেই দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেন ভিনিসিয়াস। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সের লাইন ধরে একটু আড়াআড়ি গিয়ে জোভিচকে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফিরতি পাস পেয়ে প্রথম ছোঁয়ায় ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। আসরে দ্বিতীয় সর্বোচ্চ এই গোলদাতার গোল হলো ১০টি।

সোসিয়েদাদকে হারিয়ে শীর্ষস্থান পোক্ত করল রিয়াল

বিজ্ঞাপন

ব্যবধান বাড়ানোর দারুণ এক সুযোগও এসেছিল ভিনিসিয়াসের সামনে। কিন্তু ফাঁকায় বল পেয়ে শট নিলেও তা লক্ষ্যে রাখতে ব্যর্থ ভিনি। দ্বিতীয়ার্ধের প্রথমেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় লস ব্ল্যাঙ্কোসরা। আর চাপ ধরে রেখে গোলও আদায় করে নেয়। ৫৭তম মিনিটে লুকা জোভিচ গোলের লিড দ্বিগুণ করে তারা। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে গোলমুখে বাড়ান ক্যাসেমিরো। বল গোলরক্ষক বরাবর ছিল, শেষ মুহূর্তে নিচু হয়ে হেডেই লক্ষ্যভেদ করেন গত মৌসুমের শেষভাগ ধারে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টে কাটিয়ে ফেরা সার্বিয়ান স্ট্রাইকার ইয়োভিচ। ২০২০ সালের ফেব্রুয়ারির পর রিয়ালের জার্সিতে এটাই তার প্রথম গোল।

নির্ধারিত সময় শেষের তিন মিনিট আগে ব্যবধান আরও বাড়াতে পারতেন ভিনিসিয়াস। নিজেদের ডি-বক্সের বাইরে থেকে মিলিতাওয়ে দারুণ থ্রু বল ধরে গতিতে সবাইকে পেছনে ফেলে সোসিয়েদাদের বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে ব্যর্থ হন তিনি। পা বাড়িয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। এতেই ২-০ গোলের জয়ে সন্তুষ্ট থাকতে হয় রিয়াল মাদ্রিদকে।

বিজ্ঞাপন

এতেই ১৬ ম্যাচে ১২ জয় ও তিন ড্র এবং এক হারে ৩৯ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে। ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল বেতিস।

আরেক ম্যাচে ঘরের মাঠে মায়োর্কার কাছে ২-১ গোলে হারা অ্যাটলেটিকো মাদ্রিদ ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। সমান পয়েন্ট নিয়ে তারপরেই ১৬ ম্যাচ খেলা রিয়াল সোসিয়েদাদ। ১৫ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে রায়ো ভায়োকানো। দিনের প্রথম ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হারা বার্সেলোনা ২৩ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন