বিজ্ঞাপন

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের করোনা পজিটিভ

December 6, 2021 | 7:15 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই ক্রিকেটার। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়াতে বিশ্বকাপের বাছাই পর্বের মাঝ পথেই জিম্বাবুয়ে থেকে ফেরত এসেছেন নারী দলের ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

সোমবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত একটি সূত্র নিশ্চিত করেছে বিষয়টি। আক্রান্ত দুজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বাকিরা রাজধানী ঢাকার একটি হোটেলে হোম কোয়ারেন্টাইনে আছেন।

করোনার নতুন ধরন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়লে মাঝ পথেই বন্ধ হয়ে যায় নারীদের ওয়ানডে বিশ্বকাপ বাছাই। র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশ অবশ্য বিশ্বকাপ নিশ্চিত করেছে। বিশ্বকাপ বাছাই বন্ধ হয়ে যাওয়ার পর দিনই দেশের উদ্যেশ্যে রওনা দেন নারী ক্রিকেটাররা।

কিন্তু একের পর এক ফ্লাইট বাতিল হচ্ছিল বলে মেয়েদের দেশে ফেরা নিয়েই তৈরি হয়েছিল অনিশ্চয়তা। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে থেকে নামিবিয়া তারপর ওমান হয়ে গত বুধবার ঢাকা ফিরেন নারী ক্রিকেট দল। তারপর সকলের করোনা পরীক্ষা করা হয়। সকলের নেগেটিভ ফল এলে আজ সোমবার হোটেল ছেড়ে বাড়ি ফেরার কথা ছিল ক্রিকেটারদের। তার আগে বিসিবি সভাপতির সঙ্গে দেখা করার কথাও ছিল। কিন্তু দুই জন আক্রান্ত হওয়াতে কোয়ারেন্টাইনেই থাকতে হচ্ছে নারী ক্রিকেটারদের। বিসিবি সভাপতির সঙ্গে দেখা করার বিষয়টি বাতিল হয়ে যায়।

বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাইয়ে পাকিস্তান নারী দলকে হারিয়ে দেয় বাংলাদেশ। পরে যুক্তরাষ্ট্রের নারীদের স্রেফ উড়িয়ে দিয়েছেন সালমা খাতুন, জাহানারা আলমরা। অবশ্য হেরে যায় থাইল্যান্ডের বিপক্ষে। তবুও র‌্যাঙ্কিংয়ের হিসেবে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত হয়েছে বাংলাদেশের।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন