বিজ্ঞাপন

বিপিএলে দল পেতে আগ্রহী ৮ প্রতিষ্ঠান

December 6, 2021 | 10:22 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মহামারী করোনাভাইরসের প্রকোপে গত বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) অনুষ্ঠিত হয়নি। দেশের করোনা পরিস্থিতি সন্তোষজনক হওয়াতে অনেক আগ থেকেই অবশ্য ক্রিকেট ফিরেছে মাঠে। তার প্রেক্ষিতে ২০ জানুয়ারী থেকে এবারের বিপিএল আয়োজনের পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, এবারের বিপিএলে দল পেতে আগ্রহ প্রকাশ করেছে ৮টি প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

আগের মৌসুমে নিজস্ব ব্যবস্থাপনায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিপিএল আয়োজন করেছিল বিসিবি। এবার আবারও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আয়োজন হতে যাচ্ছে। গতকাল রোববার এবারের বিপিএলের জন্য ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ জমা দেওয়ার সময় শেষ হয়ে গেল। বিসিবি সভাপতি জানান, আগ্রহ জানাতে সময় শেষ হওয়ার আগে ৮টি প্রতিষ্ঠান এবারের বিপিএলের দল পেতে চেয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘এবারের আসরে ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে (দল নিতে)। আমাকে আজকে যা জানানো হলো… আজকে যা জানলাম, ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে। এখন আমরা দেখব, ওদের সম্পর্কে জানব, দেখে আমরা একটা সিদ্ধান্তে আসব। ফাইনাল হয়নি এখনও।’

বিজ্ঞাপন

বিপিএলে দল পেতে আগ্রহী ৮ প্রতিষ্ঠান

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের তুলনায় দেশে ক্রিকেটারদের পারিশ্রমিক বরাবরই কম। তা নিয়ে সিনিয়র ক্রিকেটাররা আগে অসন্তোষও জানিয়েছেন।

বিজ্ঞাপন

এবার বিষয়টিতে নজর দিবেন বললেন বিসিবি সভাপতি, ‘বিপিএল নিয়ে যখন প্রথম কথা হয়, আমি নিজে থেকেই প্রসঙ্গটি উত্থাপন করেছিলাম যে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে আমাদের ক্রিকেটারদের, বিশেষ করে ড্রাফটে যারা আছে, এটার পার্থক্য যাতে বেশি না হয়। আমাদের ক্রিকেটাররা যেন উপযুক্ত, তাদের যা পাওয়া উচিত, তা পায়। তবে এখনও পর্যন্ত আমি দেখিনি যে আল্টিমেটলি বিস্তারিত কী হয়েছে, আমি এটা দেখব।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন