বিজ্ঞাপন

দুর্নীতির কালো হাত ভেঙে দিতে হবে: হাইকোর্ট

December 6, 2021 | 11:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতিকে হালকাভাবে দেখার সুযোগ নেই, দুর্নীতির কালো হাত ভেঙে দিতে হবে। ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে ৪ কোটি টাকা লুটের ঘটনায় দুদকের মামলায় এক আসামির জামিন আবেদনের শুনানিতে হাইকোর্ট এমন মন্তব্য করেছেন।

বিজ্ঞাপন

সোমবার (৬ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এমন মন্তব্য করেন।

ঢাকা ব্যাংকের বংশাল শাখার সিনিয়র অফিসার (ক্যাশ ইনচার্জ) রিফাতুল হকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে (নটপ্রেস রিজেক্ট) খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

আদালতে রিফাতুল হকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. ওয়াহিদুজ্জামান সোহেল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান।

ব্যাংকের ভল্টের টাকা কীভাবে উধাও হয়ে গেলো, শুনানিতে সে প্রশ্ন তোলেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

আদালত আরও বলেন, ‘রিপোর্ট হয়েছে ভুয়া বিলের মাধ্যমে টাকা নিয়ে গেছে। কোনো টেন্ডার নেই, কোনো চেক নেই— টাকা নিয়ে গেছে, এটি দুর্ভাগ্যজনক। দুর্নীতিকে হালকাভাবে দেখার সুযোগ নেই। দুর্নীতির কালো হাত ভেঙে দিতে হবে।’

এর আগে, ঢাকার বংশালে ঢাকা ব্যাংকের শাখার ভল্ট থেকে চার কোটি টাকা উধাওয়ের ঘটনায় গত ১৭ জুন রিফাতুলসহ দুই জনকে পুলিশে সোপর্দ করা হয়। অন্যজন হলেন ম্যানেজার (অপারেশন) এমরান আহমেদ।

বিজ্ঞাপন

পরে এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

সারাবাংলা/কেআইএফ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন