বিজ্ঞাপন

সাত বছরের শিশু ধর্ষণের মামলায় দারোয়ানের যাবজ্জীবন

December 7, 2021 | 12:14 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর আদাবরের শেখেরটেক এলাকায় সাত বছরের এক শিশু ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় আরিফ হোসেন মোল্লা (৩০) নামে এক দারোয়ানকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

সোমবার (৬ ডিসেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক বেগম শামসুন্নাহার আসামির উপস্থিততে এই রায় ঘোষণা করেন। পাশাপাশি আসামিকে এক লাখ জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাভোগ করতে হবে।

রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে আসামিকে কারাগারে নিয়ে যাওয়া হয়। বাদীপক্ষে সহায়তাকারী আইনজীবী ফাহমিদা আক্তার রিংকি এই তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ বলা হয়, আড়াই বছর আগে ওই শিশুকে নিয়ে তার বাবা-মা আদাবরের শেখেরটেক এলাকায় বাস করতেন। একই বাসায় দারোয়ান হিসেবে কর্মরত ছিল আরিফ হোসেন মোল্লা। পরিবার নিয়ে তিনি ওই বাসাতেই থাকতেন। ২০১৯ সালের ২৯ এপ্রিল দুপুর ১২টার দিকে গোছলখানায় গোছল করতে যায় শিশুটি। আরিফ হোসেন একা পেয়ে সেখানে প্রবেশ করে শিশুটিকে ধর্ষণ করে। বিষয়টি পরিবারের কাউকে না জানানোর জন্য বলে আরিফ হোসেন।

এরপর২ মে শিশুটি অসুস্থ অবস্থায় ঘটনার বিষয়ে তার মাকে জানায়। এরপর শিশুটির মা তার বাবাকে বিষয়টি অবহিত করে। ৩ মে শিশুটির বাবা আদাবর থানায় মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের বছরের ২৫ সেপ্টেম্বর আরিফ হোসেনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন আদাবর থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) শাহরিয়ার নাঈম রোমান। গত বছরের ১৪ জানুয়ারি আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন ট্রাইব্যুনাল।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন