বিজ্ঞাপন

ভারতকে উড়িয়ে বাংলাদেশি যুবাদের শিরোপা জয়

December 7, 2021 | 8:29 pm

স্পোর্টস ডেস্ক

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আইচ মোল্লার ব্যাটে ভর করে ২৩৪ রান তুলেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পরে নাইমুর রহমান, আশিকুর রহমানদের দুর্দান্ত বোলিংয়ে রীতিমতো উড়ে গেল ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দল। ভারতীয়দের মাত্র ৫৩ রানে গুটিয়ে দিয়েছেন বাংলাদেশি যুবারা। ফাইনালে ১৮১ রানের এই বিশাল জয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয় নিশ্চিত হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।

বিজ্ঞাপন

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জন্য এবারের ভারত সফরটা হলো মনে রাখার মতো। ফাইনালের আগে বাকি চার ম্যাচের তিনটিতে টানা জিতেছে বাংলাদেশ, বাকিটা হয়েছে পরিত্যক্ত। আজ ফাইনালে স্বাগতিক ভারতকে স্রেফ উড়িয়ে দিল বাংলাদেশি তরুণরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে সিরিজের ফাইনাল ম্যাচে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। আগে ব্যাটিং করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েন সফরকারীরা। তারপরও বাংলাদেশ বড় স্কোর পেলো পুরো সিরিজে অফ ফর্মে থাকা আইচ মোল্লার ব্যাট আজ হাসল বলে। একপ্রান্ত আগলে রেখে ১০টি চার এবং ২টি ছয়ের সাহায্যে ৯৩ রান করেছেন আইচ। অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেও তার ইনিংসটাই বড় ভূমিকা রেখে বড় স্কোড়ে।

বিজ্ঞাপন

ভারতকে উড়িয়ে বাংলাদেশি যুবাদের শিরোপা জয়

শেষ দিকে আশিকুর রহমান খেলেন ৫০ রানের ইনিংস। যাতে শেষ পর্যন্ত ৪১.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ২৩৪ রান তোলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ভারতের হয়ে ৬২ রানে তিন উইকেট নেন ধানুশ।

বিজ্ঞাপন

পরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দল। নাইমুর রহমান ও আশিকুর রহমানদের বিপক্ষে নিয়মিত বিরতিতে উইকে হারিয়ে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। দলটির পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন উদয়। এছাড়া দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পেরেছেন কেবল কুশল (১১)।

বাংলাদেশের হয়ে নাইমুর রহমান ১৬ রানে ৪টি ও আশিকুর ৮ রানে ২টি করে উইকেট নিয়েছেন। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন নাইমুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন