বিজ্ঞাপন

বিশ্বকাপ ও এশিয়া কাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা

December 7, 2021 | 11:31 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আসন্ন যুব বিশ্বকাপ এবং যুব এশিয়া কাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ২০২০ সালের যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য রকিবুল হাসান।

বিজ্ঞাপন

২০২০ সালের যুব বিশ্বকাপজয়ী তিন সদস্য জায়গা পেয়েছেন আসন্ন বিশ্বকাপের স্কোয়াডে। রকিবুলের সঙ্গে আছেন তানজিম হাসান প্রান্তিক নওরোজ। প্রান্তিককে দেওয়া হয়েছে সহ-অধিনায়কের দায়িত্ব।

ভারত অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে কলকাতায় আজ ত্রিদেশীয় সিরিজ জিতেছে বাংলাদেশি যুবারা। খুশির দিনেই ঘোষণা করা হলো বিশ্বকাপ এবং এশিয়া কাপের জন্য দল। মূলত ভারত সফরের দরটাই বিশ্বকাপ ও এশিয়া কাপে যাচ্ছে। ভারত সফরে থাকা মাত্র একজন ক্রিকেটার বিশ্বকাপ ও এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন। সেই জিসান আলম আছেন আবার রিজার্ভ হিসেবে।

বিজ্ঞাপন

সংযুক্ত আরব আমিরাতে এবারের যুব এশিয়া কাপ অনুষ্ঠিত হবে ডিসেম্বরের শেষভাগে। এশিয়া কাপ খেলতে ২০ ডিসেম্বর আরব আমিরাতে যাবেন যুবারা। ২৩ ডিসেম্বর প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ নেপাল।

আর যু্ব বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজে। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে ১৬ জানুয়ারী। বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে আছে ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরাত।

বিজ্ঞাপন

এশিয়া কাপ ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল: রকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন, মেহেরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লা আল মামুন, তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাইম, মুসফিক হাসান, রিপন মণ্ডল, আশিকুর জামান, তানজিম হাসান, নাইমুর রহমান

রিজার্ভ: আহসান হাবীব, জিশান আলম

বিজ্ঞাপন

স্ট্যান্ডবাই: মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম, সাকিব শাহরিয়ার, গোলাম কিবরিয়া।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন