বিজ্ঞাপন

এমবাপে-মেসির জোড়া গোলে শেষ ১৬’তে পিএসজি

December 8, 2021 | 1:50 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ আগেই নিশ্চিত হয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই এবং ম্যানচেস্টার সিটির। নিশ্চিত হয়েছিল শেষ ম্যাচের ফলাফল যেটাই হোক না কেন গ্রুপ চ্যাম্পিয়ন হবে ম্যানচেস্টার সিটি আর রানারআপ হবে প্যারিস সেইন্ট জার্মেই-ই। তবে নিজেদের শেষ ম্যাচে সেরা একাদশই মাঠে নামায় পিএসজি। কিলিয়ান এমবাপে এবং লিওনেল মেসিকে নিয়ে গড়া আক্রমণভাগ ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে ক্লাব ব্রুগকে। অন্যদিকে আরবি লাইপজিগের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেছে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

ঘরের মাঠে কিলিয়ান এমবাপের জোড়া গোলের সঙ্গে লিওনেল মেসিও করেন দুটি গোল। প্রথমার্ধের শুরুতেই দুটি গোল করেন এমবাপে। এরপর লিওনেল মেসিকেও অ্যাসিস্ট করেন তিনি। দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক পূর্ণ করতে পারতেন এমবাপে। তবে মেসিকে ফাউল করায় পাওয়া পেনাল্টি নেননি এমবাপে। এতে করে হ্যাটট্রিক মিস করলেও জোড়া গোলের দেখা পেলেন লিওনেল মেসি।

পার্ক ডে প্রিন্সে ম্যাচের দুই মিনিটের মাথায় দুর্দান্ত এক আক্রমণে জাল খুঁজে পান ফ্রেন্স তারকা কিলিয়ান এমবাপে। বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা এমবাপে পৌঁছে যান ডি-বক্সে, যেখানে তার উদ্দেশ্যে ক্রস আসলেও তা ঠিকমতো বিপদমুক্ত করতে পারেননি ক্লাব ব্রুগের গোলরক্ষক। এতেই বল পেয়ে যান এমবাপে, আর তা জালে পাঠাতে ভুল করেননি এক চুলও।

বিজ্ঞাপন

এমবাপে-মেসির জোড়া গোলে শেষ ১৬’তে পিএসজি

মিনিট পাঁচেক পর অ্যাঞ্জেল ডি মারিয়ার থ্রু পাস ধরে দারুণ এক ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপে। ম্যাচের সাত মিনিটের মাথায় পিএসজি এগিয়ে যায় ২-০ ব্যবধানে। চলতি মৌসুমে এটি কিলিয়ান এমবাপের চতুর্থ গোল, এর সঙ্গে আছে চারটি অ্যাসিস্টও।

বিজ্ঞাপন

৩৮তম মিনিটে এমবাপে-মেসির যুগলবন্দীর দেখা মেলে। দুর্দান্ত গতিতে বল নিয়ে গিয়ে ডান দিক থেকে উঠে আসা মেসির উদ্দেশ্যে বল বাড়ান এমবাপে। এরপর কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়িয়ে ব্যবধান ৩-০ করেন মেসি। প্রথমার্ধ শেষ হয় আর এই ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬৮তম মিনিটে ক্লাব ব্রুগের হয়ে একটি গোল পরিশোধ করেন ম্যাটস রিটস। তবে সে আনন্দ খুব বেশি সময় স্থায়ী হয়নি ব্রুগের জন্য। ৭৫তম মিনিটে বল নিয়ে গোলের দিকে এগোচ্ছিলেন মেসি তবে তাকে পেছন থেকে হালকা ধাক্কা দেন ব্রুগের ভ্যা ডার ব্রেম্পট। এতেই রেফারি সরাসরি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে বল জালে জড়িয়ে দলে ৪-১ গোলে এগিয়ে নেন মেসি। চ্যাম্পিয়নস লিগে এটি মেসির ৫ম গোল।

বিজ্ঞাপন

এমবাপে-মেসির জোড়া গোলে শেষ ১৬’তে পিএসজি

শেষ পর্যন্ত ওই ৪-১ গোলের ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। অন্যদিকে আরবি লাইপজিগের মাঠে ২-১ গোলের ব্যবধানে হেরেছে গ্রুপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। পিএসজিকে হারিয়ে এর আগের ম্যাচেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করে তারা। তবে ডোমিনিক সাজোবোজলাই এবং আন্দ্রে সিলভার গোলে ২-০ গোলে পিছিয়ে পড়ে সিটি। পরে রিয়াদ মাহারেজের গোলে ব্যবধান ২-১ করলেও শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি সিটিজেনদের। উল্টো ম্যাচের ৮২তম মিনিটে কাইল ওয়াকার লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

বিজ্ঞাপন

গ্রুপ-এ থেকে ছয় ম্যাচে চার জয় এবং দুই হারে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ ১৬'তে ম্যানচেস্টার সিটি। তিন জয়, দুই ড্র আর এক হারে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে প্যারিস সেইন্ট জার্মেই। লাইপজিগ দুই জয় এক ড্র আর তিন হারে ৭ পয়েন্ট নিয়ে খেলবে ইউরোপা লিগ। আর এক জয় এক ড্র আর চার হারে ৪ পয়েন্ট নিয়ে তলানিতে ক্লাব ব্রুগ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন