বিজ্ঞাপন

ইউপি চেয়ারম্যান খুন: মৃত্যুদণ্ডের আসামি গ্রেফতার

December 8, 2021 | 6:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ২২ বছর আগে চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে খুনের মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আরেক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে কক্সবাজারের পেকুয়া উপজেলার শিকদারপাড়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল।

গ্রেফতার জসীম উদ্দিন (৪৫) কক্সবাজারের চকরিয়া উপজেলার উজানটিয়া গ্রামের মৃত মুক্তার আহমেদের ছেলে।

এর আগে, গত ১৩ নভেম্বর একই মামলায় মৃত্যুদণ্ড পাওয়া বশির আহাম্মদ (৫৬) নামে এক আসামিকে গ্রেফতার করা হয়, যিনি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

বিজ্ঞাপন

১৯৯৯ সালের ৪ অক্টোবর রাত ১২টায় সাতকানিয়া থানার মির্জাখীল বাংলাবাজার এলাকার একটি চায়ের দোকানে বসে কথা বলার সময় আওয়ামী লীগ নেতা ও সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

এ ঘটনায় তার স্ত্রী সৈয়দা রওশন আক্তার বাদী হয়ে ২০ জনকে আসামি করে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে ২০ জনের বিরুদ্ধে ২০০০ সালের ২২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এদের মধ্যে একজন আসামি বিচার চলাকালে মারা যান। ২০০৪ সালের ২৫ অক্টোবর দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

২১ বছর পর ২০২০ সালের ১৩ অক্টোবর ১০ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়ে রায় ঘোষণা করেন আদালত। দণ্ডিত ১০ জনের মধ্যে বশির আহাম্মদ ও জসিম পলাতক ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন