বিজ্ঞাপন

নোবিপ্রবির স্নাতক ভর্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি

December 9, 2021 | 3:42 pm

নোবিপ্রবি করেসপন্ডেন্ট

নোয়াখালী: ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতকে ভর্তির আবেদনের সময়সীমা বাড়িয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। আবেদনের শেষ সময় ৯ ডিসেম্বর থেকে ৬ দিন বাড়িয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এর আগে গত ২৪ নভেম্বর এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়েছে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর থেকে গতকাল মঙ্গলবার (৮ ডিসেম্বর) পাঠানো এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তিইচ্ছুক শিক্ষার্থীদের আবেদনের সময় আগামী ১৫ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

জানা যায়, মোট ৬টি গ্রুপে ১৩৯১টি আসনে ভর্তি নেওয়া হবে। প্রতি গ্রুপে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বিজ্ঞাপন

‘এ’ ইউনিটের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এ,বি,সি এবং ডি গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘বি’ ইউনিটের মানবিক বিভাগের শিক্ষার্থীরা ডি এবং ই গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘সি’ ইউনিটের ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা ডি এবং এফ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন।

‘এ’ গ্রুপে আসন সংখ্যা ৩১৫, বি গ্রুপে আসন সংখ্যা ১৭৫, সি গ্রুপে আসন সংখ্যা ২৪৫, ডি গ্রুপে আসন সংখ্যা ৩৭৭, ই গ্রুপে আসন সংখ্যা ১৬৫ এবং এফ গ্রুপে আসন সংখ্যা ১১৪টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন