বিজ্ঞাপন

অজয়ের পরিবারে চাকরি দেওয়াসহ ২০ দফা দাবি নোবিপ্রবি শিক্ষার্থীদের

December 9, 2021 | 3:55 pm

নোবিপ্রবি করেসপন্ডেন্ট

নোয়াখালী: সদ্য ট্রাক চাপায় নিহত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) শিক্ষার্থী অজয় মজুমদারের পরিবারের সদস্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়াসহ প্রশাসনের কাছে ২০ দফা দাবি পেশ করেছে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বুধবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট ২০ দফা দাবি উপস্থাপন করে নোবিপ্রবি শিক্ষার্থীরা। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ও নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মাজনুর রহমান এবং ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. সেলিম উদ্দিন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিক সহ বিভিন্ন হল প্রভোস্ট, প্রক্টোরিয়াল টিমের সদস্য ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

অনুষ্ঠানের শুরুতে অজয় মজুমদারের শোকে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তীতে দাবি উপস্থাপন করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় মৃত শিক্ষার্থীর পরিবারের বোঝা কমাতে পরিবারের কাউকে বিশ্ববিদ্যালয়ে চাকরির ব্যবস্থা করে দেওয়া, সোনাপুর জিরেপয়েন্টে অজয় চত্ত্বর স্থাপন অথবা অজয় ফুট ওভারব্রিজ নির্মাণ, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ক্লাসরুম বন্ধ করা এবং চিকিৎসা সরঞ্জাম এনে চিকিৎসার মানোন্নয়ন করা, শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা বাড়ানো, পরিবহনের সংখ্যা বাড়ানো, শহর থেকে বিশ্ববিদ্যালয়ের রাস্তার টেকসই সংস্কার, বিশ্ববিদ্যালয়ের রাস্তায় গতিসীমা নির্ধারণ, ক্যাম্পাস সম্মুখ রোডে বড় গাড়ি চলাচল নিষিদ্ধ এবং এই সড়ক দুর্ঘটনায় সুষ্ঠ তদন্তপূর্বক শাস্তি প্রদান করাসহ মোট ২০টি দাবি উপস্থাপন করেন সাধারণ শিক্ষার্থীরা।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের সুযোগ সুবিধা অনুযায়ী দাবি সমূহ মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেন নোবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। জেলা প্রশাসন বা অন্যান্য সংস্থার সঙ্গে জড়িত সমস্যাগুলোর সমাধানে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে বলেও জানান প্রক্টর। এছাড়াও বিশ্ববিদ্যালয় থেকে মৃত শিক্ষার্থীর পরিবারকে সুবিধানুযায়ী প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

এর আগে, গত মঙ্গলবার (৭ ডিসেম্বর) নোয়াখালীর সোনাপুর জিরো পয়েন্টে ট্রাক চাপায় গুরুতর হতাহত হয়ে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যুবরণ করেন নোবিপ্রবি ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী অজয় মজুমদার (২৩)।

এ ঘটনায় বিচারের দাবি ও রাস্তা সংস্কার, বিশ্ববিদ্যালয়ে আবাসন ব্যবস্থার বাড়ানো এবং গতিসীমা নির্ধারণসহ কয়েক দফা দাবিতে রাস্তায় নামে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোনাপুর জিরো পয়েন্ট, নোয়াখালী শহরের টাউন হল মোড় এবং সুপার মার্কেটের সামনে তিন ভাগে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যায় শিক্ষার্থীরা।

এ সময় রাস্তায় যানজট কমাতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবি সমূহ মেনে নেওয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন থামানোর চেষ্টা চালায় এবং পরদিন বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট শিক্ষার্থীদের দাবিসমূহ উপস্থাপনের জন্য ডাকলে আন্দোলন স্থগিত করেন সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন