বিজ্ঞাপন

প্রথমবারের মতো অফলাইনে পণ্যমেলা করছে ‘হার ই-ট্রেড’

December 9, 2021 | 11:16 pm

সারাবাংলা ডেস্ক

মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপনের প্রাক্কালে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে হার ই-ট্রেডের ১ম অফলাইন এক্সিবিশন। ধানমন্ডি-২৭ এর মাইডাস সেন্টারে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত প্রদর্শনীতে থাকবে নানারকম দেশীয় পণ্যের সমাহার। ৪০ জন নারী উদ্যোক্তা জামা-কাপড়, গয়না, খাবারসহ নানা নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে অংশ নেবেন এই মেলায়।

বিজ্ঞাপন

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ চলাকালীন প্রতিষ্ঠা করা হয় হার ই-ট্রেড নামক ফেসবুকভিত্তিক নারী ব্যবসায়ীদের এই নেটওয়ার্ক। শুরু থেকেই প্রতিমাসে তিন দিনব্যাপী অনলাইন এক্সিবিশন আয়োজন করে আসছে গ্রুপটি। উদ্দেশ্য নারীদের কার্যক্রমকে সবার সামনে নিয়ে আসা যাতে করে ঘরে বসে তাদের ব্যবসায়িক প্রচারণার কাজটি সহজ হয়। হার ই-ট্রেড এর অনলাইন এক্সিবিশনে পাওয়া অভাবনীয় সাফল্যের সূত্রে এবার এক্সিবিশনটিকে অফলাইনে নিয়ে আসা হচ্ছে অর্থাৎ এবারই প্রথম ক্রেতা ও বিক্রেতা স্বশরীরে কেনাকাটা করতে পারবেন।

হার ই-ট্রেডের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট প্রীতি ওয়ারেছা জানান, পারিবারিক ও সামাজিক নানারকম প্রতিকূলতার মাঝে নারীরা তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। হার ই-ট্রেড শুরু থেকেই চেষ্টা করে যাচ্ছে নারীদের মেইনস্ট্রিম বিজনেসে ফোকাস করতে। বিজয়ের সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে এই এক্সিবিশনের উদ্দেশ্য বিজনেসে নারীর বিজয়দৃপ্ত পদচারণাকে সম্মান জানানো এবং দেশের জিডিপির প্রবৃদ্ধিতে অবদানের এই প্রক্রিয়াকে উদযাপনের মাধ্যমে নারীকে অভিনন্দিত করা।

বিজ্ঞাপন

প্রধান অতিথি হিসেবে হার ই-ট্রেড এক্সিবিশন উদ্বোধন করবেন দৈনিক ইত্তেফাক সম্পাদক, সম্পাদক ও প্রকাশক অনন্যা এবং সাবেক সংসদ সদস্য তাসমিমা হোসেন। মোট ৪০ জন উদ্যোক্তা তাদের সৃজনশীল ও নান্দনিক পণ্য নিয়ে উপস্থিত থাকবেন মেলায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন