বিজ্ঞাপন

চবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন, শাটল ট্রেন অবরুদ্ধ

April 9, 2018 | 12:17 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ক্লাস বর্জন কর্মসূচি পালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোটাবিরোধী শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা চট্টগ্রাম নগরী থেকে বিশ্ববিদ্যালয় অভিমুখী ছেড়ে যাওয়া একটি শাটল ট্রেনও আটকে দিয়েছে।

সোমবার (০৯ জুলাই) সকাল থেকে কোটাবিরোধী ছাত্র-ছাত্রীরা ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করছেন।

ক্যাম্পাসের বাইরে নগরীর ষোলশহর এলাকায়ও অবস্থান নিয়েছেন কোটাবিরোধী একদল শিক্ষার্থী।
কোটা সংস্কারের দাবিতে ঢাকায় অান্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন করে রাস্তায় নেমে এসেছেন শিক্ষার্থীরা। দাবি অাদায় না হওয়া পর্যন্ত অন্দোলনকারীরা অনির্দিষ্টকালেরর জন্য ক্লাস বর্জন করারও ঘোষণা দিয়েছেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে বাংলা বিভাগের শিক্ষার্থীরা প্রথম ক্লাস বর্জন করে রাস্তায় নামেন। এরপর বিচ্ছিন্নভাবে বিভিন্ন ইনস্টিটিউট ও বিভাগের শিক্ষার্থীরাও রাস্তায় আসেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী সারাবাংলাকে বলেন, সব বিভাগে ক্লাস বর্জন হচ্ছে না। অনেকগুলো ক্লাস ও পরীক্ষা হচ্ছে। কিছু শিক্ষার্থী ক্যাম্পাসে মিছিল করছে।

এ ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিন মজুমদার সারাবাংলাকে বলেন, পাবলিক লাইব্রেরির সামনে কয়েকটা মিছিল দেখেছি। অপ্রীতিকর কিছুই ঘটেনি।

বিজ্ঞাপন

সূত্র জানায়, সকালে দুটি শাটল ট্রেন চট্টগ্রাম রেলস্টেশন থেকে নির্বিঘ্নে বিশ্ববিদ্যালয়ে পৌঁছায়। এরপর সকাল সাড়ে ৯ টার দিকে আরেকটি ট্রেন ষোলশহর স্টেশনে আটকে দেন কোটাবিরোধী শিক্ষার্থীরা।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন