বিজ্ঞাপন

ইভানাকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় স্বামী রুম্মানের আত্মসমপর্ণ

December 13, 2021 | 1:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইংরেজি মাধ্যম স্কলাসটিকা স্কুলের ক্যারিয়ার গাইডেন্স কর্মকর্তা ইভানা লায়লা চৌধুরীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় দায়ের করা আত্মহত্যার প্ররোচনার মামলার প্রধান আসামি ব্যারিস্টার আবদুল্লাহ মাহমুদ হাসান ওরফে রুম্মান আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছে।

বিজ্ঞাপন

সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েসের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। তবে এখনো শুনানি হয়নি।

গত ২৫ সেপ্টেম্বর ইভানা লায়লা চৌধুরীর (৩২) মৃত্যুর ঘটনায় স্বামী আব্দুল্লাহ মাহমুদ হাসান রুম্মান ও ইমপালস হাসপাতালের চিকিৎসক মুজিবুল হক মোল্লার বিরুদ্ধে মামলা করেন ইভানার বাবা আমান উল্লাহ চৌধুরী।

গত ১৫ সেপ্টেম্বর বিকেলে পরীবাহে নবাব হাবিবুল্লাহ রোডের সাকুরা গলিতে দুই ভবনের মাঝখান থেকে ইভানার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

বিজ্ঞাপন

ইভানার পরিবার সূত্রে জানা যায়, ইভানার শ্বশুর ইসমাইল হোসেন একজন অবসরপ্রাপ্ত সচিব। নিহতের স্বামী আবদুল্লাহ মাহমুদ হাসান সুপ্রিম কোর্টের আইনজীবী। ইভানার সঙ্গে ২০১১ সালে পারিবারিকভাবে তার বিয়ে হয়। এই দম্পতির দুটি ছেলে রয়েছে।

ইভানার পরিচিত ও স্বজনদের দাবি, তার স্বামী আব্দুল্লাহ মাহমুদ হাসান ওরফে রুম্মানের আচরণ সন্দেহজনক। বিয়ের পর থেকেই ইভানার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে। তাকে প্ররোচনা দিয়ে আত্মহত্যায় বাধ্য করা হয়েছে, যা হত্যার শামিল। ঘটনার দিনও ঝগড়া হয় তাদের। তার আগের দিনও ঝগড়ার সূত্র ধরে নিজের হাত নিজেই কেটেছিলেন ইভানা।

ইভানার স্বামীর সঙ্গে এক নারীর বিবাহবহির্ভূত সম্পর্ক ছিল বলেও ইভানার পরিবার দাবি করে। এ সংক্রান্ত কিছু স্ক্রিনশটও সারাবাংলার হাতে আসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন