বিজ্ঞাপন

মোদির টুইটার অ্যাকাউন্ট বাঁচাতে বাড়তি ব্যবস্থা

December 13, 2021 | 3:51 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

শনিবার রাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার হ্যাক করা হয়েছিল। রোববার (১২ ডিসেম্বর) টুইটার কর্তৃপক্ষ তার অ্যাকাউন্টের সুরক্ষার জন্য বাড়তি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে লেখা হয়, ভারতে বিটকয়েন বৈধতা পাচ্ছে। সরকার ৫০০ বিটকয়েন কিনছে। তা দেশবাসীর মধ্যে ভাগ করে দেওয়া হবে।

এরপর ওই হ্যাক করা টুইট ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা তার স্ক্রিনশট শেয়ার করতে থাকেন। সাইবার বিশেষজ্ঞরা দ্রুত পরিস্থিতি মোকাবিলা করে প্রধানমন্ত্রীর অ্যাকাউন্টের সুরক্ষা নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর অফিস থেকে এক টুইটার বার্তায় জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। টুইটার কর্তৃপক্ষকেও বিষয়টি জানানো হয়েছে। ওই সময়ে অ্যাকাউন্ট থেকে যে সব টুইট করা হয়েছে, তাকে যেন গুরুত্ব না দেওয়া হয়। অ্যাকাউন্ট সুরক্ষিত হওয়ার পর ওই সময়ে করা সবগুলো টুইট মুছে দেওয়া হয়। কিন্তু, ততক্ষণে ওই সব টুইটের স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়।

এরপর টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, মোদিকে টুইটারকে আরও সুরক্ষিত করতে ব্যবস্থা নিয়েছেন। তারা প্রধানমন্ত্রীর অফিসের সঙ্গে সমানে যোগাযোগ রাখছেন।

বিজ্ঞাপন

কেন এই অ্যাকাউন্ট হ্যাক হলো, কারা করলো, কীভাবে করলো, তা খতিয়ে দেখা হচ্ছে। তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের একটি বিশেষজ্ঞ দল তদন্ত করছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন