বিজ্ঞাপন

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে গাইতে না পারার দুঃখ

December 13, 2021 | 7:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের মাসকে উপলক্ষ করে দর্শক-শ্রোতাদের জন্য বিশেষ উপহার দিচ্ছে দেশের অন্যতম প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান সিএমভি।

বিজ্ঞাপন

শূন্য দশকের জনপ্রিয় সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী আরমান খানের কথা-সুর-কণ্ঠে তৈরি বিশেষ এই গানটির মাধ্যমে প্রকাশ হবে একজন শিল্পীর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে গাইতে না পারার দুঃখ।

গানটির নাম ‘স্বাধীন বাংলা বেতার কেন্দ্র’। এর সংগীত ডিজাইন করেছেন আদনান খান।

বিজ্ঞাপন

রায়হান খানের ভিডিও পরিচালনায় এতে আরমান খান নিজেই থাকছেন পর্দায়। সম্প্রতি শুটিং হয়েছে সিলেটের অভিজাত রিসোর্ট গ্র্যান্ড সুলতানসহ সিলেটের বিভিন্ন লোকেশন।

বিজয় দিবসের আগেই বিশেষ গানচিত্রটি প্রকাশ পাচ্ছে সিএমভি’র ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

বিজ্ঞাপন

‘স্বাধীন বাংলা বেতার কেন্দ্র’ প্রসঙ্গে আরমান খান বলেন, ‘গানটি লিখেছি ১৮ বছর আগে। লেখার অনুভূতিটা এখনও একই আছে। কারণ, এখনও আমার ভেতরে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে না গাইতে পারার আক্ষেপ কাজ করে। অথচ ১৯৭১ সালে আমার জন্মই হয়নি! তো স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে মনে হলো, এবার অন্তত একটা গান কণ্ঠে নিয়ে দেশটার সামনে দাঁড়াই। আমার বিশ্বাস, গানটি দেশপ্রেমিক প্রতিটি মানুষের ভালো লাগবে অথবা হৃদয়ে নাড়া দেবে।’

‘স্বাধীন বাংলা বেতার কেন্দ্র’ গানটি ১৮ বছর আগে একবার প্রকাশ হয় সিএমভি’র ব্যানারে প্রমিথিউস ব্যান্ডের বিপ্লবের কণ্ঠে। যদিও সেটির সুর-সংগীত ছিলো আলাদা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন