বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ চালক বরখাস্ত

December 13, 2021 | 11:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নিজের নামে বরাদ্দকৃত গাড়ি নিজে না চালিয়ে করপোরেশনের গাড়িচালক নন এমন ব্যক্তিকে দিয়ে অবৈধভাবে চালানোয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নয় চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এদের মধ্যে ভারি গাড়ির সাত জন এবং হালকা গাড়ির দুই জন চালক রয়েছেন। এছাড়াও ডিএসসিসি কর্মচারী চাকুরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৪৯ (ক), (খ) ও (ঘ) অনুযায়ী দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতার অভিযোগে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৩ ডিসেম্বর) করপোরেশনের সচিব আকরামুজ্জামানের সই করা নয়টি আলাদা আলাদা দফতর আদেশে সংশ্লিষ্ট গাড়ি চালকদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত গাড়ি চালকদের মধ্যে রয়েছেন- ভারি গাড়ির চালকদের মধ্যে মো. কাওছার আলী, মো. বেলায়েত হোসেন, ফরিদ আহমেদ, মো. আব্দুল্লাহ, মো. জামাল উদ্দিন (২), মো. কবির হোসেন (২), মো. রবিউল আলম এবং হালকা গাড়ির চালকদের মধ্যে মো. আজিম উদ্দিন ও মো. নুর জালাল শিকদার।

ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বলেন, ‘বরাদ্দকৃত গাড়ি নিজে না চালিয়ে অন্যকে দিয়ে চালানোয় প্রায়ই দুর্ঘটনা সংঘঠিত হচ্ছে এবং প্রাণহানিসহ জানমালের ক্ষতি হচ্ছে। এ ধরনের কর্মকাণ্ড ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শৃঙ্খলা পরিপন্থী এবং এ কারণে করপোরেশনের সুনাম চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।’

বিজ্ঞাপন

সাময়িক বরখাস্তকালীন এসব চালক বিধিমোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও দফতর আদেশে উল্লেখ করা হয়।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন