বিজ্ঞাপন

দুর্ঘটনায় আহত প্রবাসী কর্মীকে কোটি টাকা ক্ষতিপূরণ

December 14, 2021 | 6:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ওমানে দুর্ঘটনায় আহত প্রবাসী কর্মী খিজমত আলীর হাতে এক কোটি ১৪ লাখ টাকা ক্ষতিপূরণের চেক তুলে দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ওই আয়োজনে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, পরিচালক (অর্থ ও কল্যাণ) শোয়াইব আহমেদ এবং খিজমত আলীর স্ত্রী-সন্তান।

চেক হস্তান্তরকালে মন্ত্রী বলেন, কর্মক্ষেত্রে দুর্ঘটনার কারণে ক্ষতিপূরণ হিসেবে এই অর্থ তিনি পেয়েছেন তার ওমানস্থ কর্মস্থল থেকে। বাংলাদেশ দূতাবাসের তৎপরতায় সেখানকার আদালতের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করা হয়েছে। এতে প্রায় চার বছর সময় লেগে গেছে। নভেম্বরে এই অর্থ দূতাবাসের মাধ্যমে তাদের কাছে এসেছে।

এ সময় তিনি ওই কর্মীর পরিবারকে প্রাপ্ত অর্থ সঠিকভাবে কাজে লাগানোর পরামর্শ দেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ওমানের কর্মস্থলে দুর্ঘটনাজনিত কারণে আহত অবস্থায় ২০১৭ সালে ওমান থেকে ফেরত পাঠানো হয় ঠাকুরগাঁয়ের খিজমত আলীকে। তার মাত্র চার বছর আগেই কৃষি কাজে ওমান গিয়েছিলেন তিনি। দুর্ঘটনায় তিনি স্বাভাবিকভাবে হাঁটাচলার ক্ষমতা হারান এবং সঙ্গে বাকশক্তিও। ওমান আদালতের মাধ্যমে ক্ষতিপূরণ আদায়ের উদ্যোগ নেয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কল্যাণ মন্ত্রণালয়। চার বছর পর তিনি এক কোটি ১৪ লাখ ১০ হাজার ৯২২ টাকার ক্ষতিপূরণ পেয়েছেন।

এ সময় খিজমত আলীর স্ত্রী আনোয়ারা জানান, ক্ষতিপূরণের অর্থ দিয়ে তিনি তাদের ধার দেন শোধ করবেন এবং কিছু টাকা জমিতে কৃষি কাজে বিনিয়োগ করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একেএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন