বিজ্ঞাপন

চট্টগ্রামে জয় দেখছে মধ্যাঞ্চল

December 14, 2021 | 10:29 pm

স্পোর্টস ডেস্ক

আগের দিনের বড় সংগ্রহটাকে আজ রীতিমতো রান পাহাড়ে পরিনত করেছে ওয়ালটন মধ্যাঞ্চল। পরে বোলিংয়েও দাপট দেখাল দলটি। দুই মিলিয়ে বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে জয় দেখছে মধ্যাঞ্চল।

বিজ্ঞাপন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ পর্যন্ত ৩ উইকেটে ৫৬৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করে মধ্যাঞ্চল। আগের দিন সেঞ্চুরি করেছিলেন মোহাম্মদ মিঠুন, মিজানুর রহমান। আজ মধ্যাঞ্চলের হয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য সরকার। অপরাজিত হাফ সেঞ্চুরি করেন মোসাদ্দেক হোসেন সৈকত।

মধ্যাঞ্চল ৫৬৩ রানে ইনিংস ঘোষণা করলে উত্তরাঞ্চল পিছিয়ে পড়ে ৩৪৪ রানে। পরে ব্যাটিংয়েও সুবিধা করতে পারেনি উত্তরাঞ্চল। আজ চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার সময় দ্বিতীয় ইনিংসে তাদের স্কোর ছিল ১৭২/৫।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ২ উইকেটে ৪৩০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে মধ্যাঞ্চল। ৩৯ রানে অপরাজিত ছিলেন সৌম্য সরকার, তার সঙ্গে ৪০ রানে ক্রিজে ছিলেন সালমান হোসেন। সালমান ফিরেছেন ফিফটি (৫৩) পূর্ণ করার পরপরই। কিন্তু সৌম্য ক্রিজে ছিলেন অনেকক্ষণ। দারুণ ব্যাটিংয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে চতুর্থ ও বিসিএলের প্রথম সেঞ্চুরি তুলে নেন বাঁহাতি ব্যাটার।

বিজ্ঞাপন

তার ১৪৮ বলে ১০১ রানের ইনিংসটিতে চারের মার ১০টি, ছক্কা ১টি। অপর প্রান্তে ৫০ রানে অপরাজিত থাকা মোসাদ্দেক ৫৭ বলে ৩টি চার ৩টি ছক্কায় ঠিক ৫০ রানে অপরাজিত ছিলেন।

বড় ব্যবধানে পিছিয়ে থেকে ব্যাটিংটাও ভালো হয়নি উত্তরাঞ্চলের। তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম ছাড়া বড় স্কোর গড়তে পারেননি কেউই। তবে দারুণ ব্যাটিং করেও হতাশ হয়ে মাঠ ছাড়তে হয়েছে অবশ্য তরুণ তানজিদকে। সেঞ্চুরি মিস করলেন যে মাত্র ১০ রানের জন্য।

ব্যক্তিগত ৯০ রানের মাথায় আউট হয়েছেন ১১৭ বল খেলে। তার ইনিংসে চার ১১টি. ছক্কা ১টি। উত্তরাঞ্চলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করে অপরাজিত মার্শাল আইয়ুব। মধ্যাঞ্চলের হয়ে তিনটি উইকেট নিয়েছেন হাসান মুরাদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন