বিজ্ঞাপন

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পেলেন ৩ জন

December 16, 2021 | 7:16 pm

সাহিত্য ডেস্ক

শিল্প-সাহিত্য-সংস্কৃতির ওয়েবম্যাগ চিন্তাসূত্র প্রবর্তিত ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১’ জয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। তিন ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হচ্ছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন— প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) পুরস্কারের ঘোষণা দেন ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার’ জুরি বোর্ড প্রধান, নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নজরুল ইসলাম, পুরস্কার কমিটির আহ্বায়ক এবং নর্দান বিশ্ববিদ্যালয়ের বাংলা সাহিত্য সংস্কৃতি ও গবেষণা অনুষদের ডিন অধ্যাপক ড. রকিবুল হাসান, সদস্য সচিব কবি ও অধ্যাপক ইসরাফিল হোসেনসহ অন্যরা।

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১ কমিটির আহ্বায়ক ড. রকিবুল হাসানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ২০২২ সালের ২১ জানুয়ারি গাজীপুরের শ্রীপুরে অবস্থিত ইনশা রিসোর্টে আনুষ্ঠানিকভাবে পুরস্কারজয়ীদের হাতে ক্রেস্ট, সম্মাননা সনদ, উত্তরীয় ও নগদ অর্থ তুলে দেওয়া হবে।

বিজ্ঞাপন

শিল্প-সাহিত্য-সংস্কৃতির চর্চাকে বেগবান করার লক্ষ্যে ২০১৫ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠা করা হয় চিন্তাসূত্র ওয়েবম্যাগ। এই ওয়েবম্যাগে বিশুদ্ধ সাহিত্য চর্চার পাশাপাশি নতুন লেখকের পরিচর্যা, নবীন-প্রবীণের মেলবন্ধনের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।  সাহিত্যের বিভিন্ন শাখায় অবদানের স্বীকৃতিস্বরূপ এবার প্রবর্তন করা হলো ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার’।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন