বিজ্ঞাপন

নোবিপ্রবিতে প্রথম বর্ষের ভর্তিতে প্রতি আসনে আবেদন ৩৭টি

December 17, 2021 | 6:10 pm

নোবিপ্রবি করেসপন্ডেন্ট

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তিতে মোট ১ হাজার ৩৯১টি আসনের বিপরীতে ভর্তির জন্য আবেদন করেছেন ৫২ হাজার ২৮৫ শিক্ষার্থী। প্রতি আসনে আবেদন পড়েছে ৩৭টি।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ ডিসেম্বর) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি আবেদনের সময়সীমা শেষ হয় গত বুধবার (১৫ ডিসেম্বর) রাত ১২টায়। যা গত ২৪ নভেম্বর থেকে শুরু হয়।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে নোবিপ্রবির ‘এ’ ইউনিটে আবেদন করেছেন ৯ হাজার ৬১৯ জন, ‘বি’ গ্রুপে ১০ হাজার ৩১৪, ‘সি’ ইউনিটে ১১ হাজার ৩১৬, ‘ডি’ গ্রুপে ১২ হাজার ৯১ (সাইন্স ৮ হাজার ৯৯৬, মানবিক ৭৫৪, ব্যবসায় শিক্ষা শাখা ২ হাজার ৩৪১), ‘ই’ গ্রুপে ৫ হাজার ৫০৬ এবং ‘এফ’ গ্রুপে ৩ হাজার ৭৩৯ জন আবেদন করেছেন।

জানা যায়, মোট ৬টি গ্রুপে ১ হাজার ৩৯১টি আসনে ভর্তি নেওয়া হবে। প্রতি গ্রুপে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।

বিজ্ঞাপন

‘এ’ ইউনিটের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ‘এ’, ‘বি’, ‘সি’ এবং ‘ডি’ গ্রুপের জন্য আবেদন করতে পেরেছেন। ‘বি’ ইউনিটের মানবিক বিভাগের শিক্ষার্থীরা ‘ডি’ এবং ‘ই’ গ্রুপের জন্য আবেদন করতে পেরেছেন। ‘সি’ ইউনিটের ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা ‘ডি’ এবং এফ গ্রুপের জন্য আবেদন করতে পেরেছেন।

‌‘এ’ গ্রুপে আসন সংখ্যা ৩১৫, বি গ্রুপে আসন সংখ্যা ১৭৫, সি গ্রুপে আসন সংখ্যা ২৪৫, ডি গ্রুপে আসন সংখ্যা ৩৭৭, ই গ্রুপে আসন সংখ্যা ১৬৫ এবং এফ গ্রুপে আসন সংখ্যা ১১৪টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন