বিজ্ঞাপন

শনিবার গুলশানে চিত্রাঙ্কন, সিলেটে সমাবেশ

December 17, 2021 | 6:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শনিবার (১৮ ডিসেম্বর) গুলশানে স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সিলেটে সমাবেশ করবে বিএনপি।

বিজ্ঞাপন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে গঠিত বিএনপির জাতীয় কমিটি এসব অনুষ্ঠান আয়োজন করেছে। শুক্রবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় দলটির চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে এ তথ্য জানান।

তিনি জানান, স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটির উদ্যোগে শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিজয় মাসের স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হবে। এতে ৫টি বিষয়ে ১৬টি ক্যাটাগরিতে ৫ থেকে ১০ বছর, ১০ থেকে ১৮ বছর ও ১৮ থেকে তদূর্ধ্ব বয়সের ছেলেমেয়েরা অংশ নেবে।

বিষয়গুলোর মধ্যে রয়েছে- ‘বাংলাদেশের ইতিহাসের তাৎপর্যপূর্ণ ঘটনা’, ‘প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ১৯ দফা কর্মসূচি’, ‘স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক সংগ্রামে বেগম খালেদা জিয়া’, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জীবন-অবদান-মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’ এবং বিএনপির নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর স্বরচিত কবিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, বিতর্ক, আবৃত্তি ও কুইজ।

বিজ্ঞাপন

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সভাপতিত্ব করবেন বিএনপির স্হায়ী কমিটি সদস্য ও স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা উপ-কমিটির আহ্বায়ক সেলিমা রহমান।

সভা পরিচালনা করবেন স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা উপ-কমিটির সদস্য সচিব আব্দুল হাই শিকদার।

সিলেটে সমাবেশ
১৯৭১ সালের ১৫ ডিসেম্বর জেড ফোর্সের কমান্ডার জিয়াউর রহমানের নেতৃত্বে পাক-হানাদার বাহিনীকে পরাজিত করে সিলেট শহর মুক্ত হয়। দিনটি উপলক্ষে শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর ২টায় সিলেট রেজিস্ট্রার মাঠে সমাবেশ করবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে গঠিত বিএনপির সিলেট বিভাগীয় সমন্বয় কমিটি।

বিজ্ঞাপন

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাববেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিশেষ অতিথি হিসিবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, চেয়ারপারসন উপদেষ্টা আব্দুস সালাম।

সভাপতিত্ব করবেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির আহ্বায়ক আরিফুল হক চৌধুরী, সভা পরিচালনা করবেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. সাখাওয়াত হাসান জীবন।

সারাবাংলা/এজেড/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন