বিজ্ঞাপন

২০২৮ অলিম্পিকের প্রাথমিক তালিকায় ক্রিকেট নেই

December 18, 2021 | 3:13 pm

স্পোর্টস ডেস্ক

অলিম্পিক গেমসে ক্রিকেটকে অন্তর্ভূক্ত করার জন্য অনেক আগ থেকেই তোড়জোড় করছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। আশা করা হচ্ছিল, আগামী ২০২৮ সালের লস অ্যাঞ্জেলস অলিম্পিকে ক্রিকেট ইভেন্ট দেখা যাবে। এই প্রত্যাশায় বড় ধাক্কা খেল। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) তাদের প্রাথমিক তালিকায় ক্রিকেটকে রাখেনি।

বিজ্ঞাপন

২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিকে নতুন করে অন্তর্ভূক্ত করার জন্য ২৮টি ডিসিপ্লিনের নাম প্রস্তাব করা হয়েছে, এই তালিকায় স্কেটবোর্ডিং, স্পোর্ট ক্লাইম্বিং এবং সার্ফিং থাকলেও ক্রিকেট নেই।

অবশ্য প্রাথমিক তালিকায় জায়গা না হলেও বিচলিত নয় আইসিসি। নির্দিষ্ট প্রক্রিয়া মতোই ক্রিকেট অলিম্পিকে অন্তর্ভূক্ত হবে বলছে আইসিসি। ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে আইসিসির এক কর্মকর্তা বলেছেন, ‘এখনো অনেক সময় আছে (ক্রিকেটকে তালিকায় যুক্ত করার)। যেরকমটা প্রত্যাশা করছি সেরকমই হচ্ছে। আমাদের অলিম্পিক লক্ষ্য বদল হয় না।’

প্রাথমিক তালিকায় ক্রিকেট থাকবে আইসিসি এমনটি প্রত্যাশাও করেনি বলেছেন ওই কর্মকর্তা।

বিজ্ঞাপন

অনেক আগ থেকেই অলিম্পিকে ক্রিকেট ইভেন্ট যুক্ত করার বিষয়ে দৌড়ঝাপ করছে আইসিসি। গত বছরের এপ্রিলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই আনুষ্ঠানিকভাবে অলিম্পিকে অংশ নিতে একটি রেজোলিউশন গ্রহণ করলে প্রক্রিয়াটি আরও গতি পায়।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন